1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়মের অভিযোগ - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছার মর্জাদ বাওড়ে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় গায়ক পাগল হাসান মারা গেছেন বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে রাজনীতি করে না: ওবায়দুল কাদের লক্ষ্মীপুরে সন্ত্রাসীদের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২ তৃতীয় ধাপে ১১২ উপজেলায় নির্বাচন ২৯ মে চুল কাটা নিয়ে বাবার কাছে বকা খেয়ে ছেলের আত্মহত্যা ডাক্তারের অভাবে হুমকির মুখে চৌগাছা হাসপাতালের চিকিৎসাসেবা! রাজধানীতে অতিরিক্ত মদপানে শিক্ষার্থীর ‍মৃত্যু

সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

  • প্রকাশিত : শুক্রবার, ২ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। প্রজনন মৌসুমে জেলেদের আর্থিক ক্ষতিপূরণ বাবদ ৫৬কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও সেখানে ৫০ থেকে ৫১ কেজি চাল বিতরণ করা হয়েছে। এবং বাকি চাল যাচ্ছে চেয়ারম্যান মেম্বরদের পকেটে।বৃহস্পতিবার (০১জুন) সকালে প্রতাপনগর ইউনিয়ন পরিষদের হল রুমে১৪৮৯পরিবারের মাঝে চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান আবু দাউত ঢালি ও ইউপি সদস্য আবু রায়হান।
নাম না জানানোর শর্তে জেলে সদস্যরা জানান, প্রজনন মৌসুমে মৎস্যসম্পদ বৃদ্ধিতে গত শনিবার (২০ মে) মধ্যরাত থেকে ২৩ জুলাই পর্যন্ত দেশের সামুদ্রিক জলসীমায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।আগামী ৬৫ দিন নিষেধাজ্ঞা চলাকালীন জেলেদের কেউ মাছ শিকার করলে তাদেরজেল-জরিমানার সম্মুখীন হতে হবে বলেও জেলা মৎস্য বিভাগ থেকে সতর্ক করা হয়। কিন্তু প্রতাপনগর ইউনিয়নে ইউপি চেয়ারম্যান আবু দাউদ ঢালি ও ইউপি সদস্যরা সরকারি নিয়ম অমান্য করে বিভিন্ন অজুহাত দেখিয়ে ৫০-৫১কেজি করে চাল বিতরণকরেন।
প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শেখ জাকির হোসেন জানান, বৃহস্পতিবার সকালে জেলেদের চাল বিতরণে অনিয়মের কথা শুনে ইউনিয়ন পরিষদে আসি। ৫৬কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও উপকারভোগি জেলেদের কাছ থেকে চাল নিয়ে মেপে দেখি ৫০ থেকে ৫১ কেজি চাল রয়েছে। বিষয়টি সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসককে জানিয়েছি। অভিযোগ অস্বীকার করে ওই ইউপি চেয়ারম্যান আবু দাউদ ঢালি বলেন, উপজেলা মৎস্য অফিসার ও ইউপি সদস্যদের উপস্থিতিতে ৫৬ কেজির জায়গায় ৫৫ কেজি করে চাল বিতরণ করেছি। কিন্তু একটি গ্রুপ আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আশাশুনি উপজেলার নির্বাহী অফিসার ইয়ানুল রহমান জানান, জেলেদের চাল বিতরণে প্রথমে কিছু অনিয়মের কথা শুনেছেন। পরে সরকারি ভাবে যে নিয়মে চাল দেওয়ার কথা রয়েছে ঠিক সেই চাল বিতরণ করা হয়েছে। জেলা মৎস্য কর্মকর্তা মো. আনিছুর রহমান জানান, সাতক্ষীরা জেলার শ্যামনগর ও আশাশুনি উপজেলা হতে সমুদ্রগামী ১২৮৭৯ জন জেলেকে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় ইতিমধ্যে
মাসিক ৪০ কেজি হারে ৪২ দিনের জন্য ১ম কিস্তিতে ৫৬ কেজি হারে মোট ৭২১.২২৪ মে. টন ভিজিএফ চাউল বরাদ্দ পাওয়া যায়। তবে কোন ইউনিয়নে চাল বিতরণেঅনিয়মের অভিযোগ পেলে আইন গত ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ২:১৩)
  • ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
122
3256261
Total Visitors