1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
জামায়াত নেতা সাঈদী বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি - চ্যানেল দুর্জয়
সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

জামায়াত নেতা সাঈদী বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি

  • প্রকাশিত : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রোববার রাতে তাঁকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ব্লক ডি কার্ডিয়াক সেন্টারে ভর্তি করা হয়।


জামায়াতের ঢাকা মহানগর উত্তরের প্রচার সেক্রেটারি আতাউর রহমান এ তথ্য জানান। 

তিনি জানান, রাত সোয়া ১০টার দিকে সাঈদীকে হাসপাতালে নেয় কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ। এরআগে বিকেল ৫টার দিকে কাশিমপুর কারাগারে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। 

গাজীপুরের কাশিমপুর কারাগার–১–এর জেল সুপার শাজাহানের বরাত দিয়ে আতাউর জানান, বিকেল ৫টার দিকে হঠাৎ দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ হয়ে পড়েন। এ সময় তিনি বুকে ব্যথা অনুভব করছিলেন। তাঁকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়।

২০১০ সালের ২৯ জুন রাজধানীর শাহীনবাগের বাসা থেকে গ্রেপ্তারের পর থেকেই কারাগারে আছেন জামায়াতে ইসলামীর এই সাবেক নায়েবে আমির। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল একাত্তরে হত্যা, ধর্ষণ, লুটপাট, নির্যাতন ও ধর্মান্তরে বাধ্য করার মতো মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাঈদীর মৃত্যুদণ্ডের রায় দেন। 

সাঈদী আপিল করলে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর আপিল বিভাগ সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে রায় দেন। তাতে সাজা কমে আমৃত্যু কারাদণ্ডের আদেশ আসে। ওই রায় পুনর্বিবেচনার আবেদন করা হলেও তাতে কোনো পরিবর্তন আসেনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (দুপুর ১:১৫)
  • ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
125
3877491
Total Visitors