1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
তিন মাসের মধ্যে সবচেয়ে কম নমুনা পরীক্ষা হয়েছে গতকাল, সংক্রমন কমেনি - চ্যানেল দুর্জয়
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

তিন মাসের মধ্যে সবচেয়ে কম নমুনা পরীক্ষা হয়েছে গতকাল, সংক্রমন কমেনি

  • প্রকাশিত : সোমবার, ৩ আগস্ট, ২০২০

বিশেষ প্রতিনিধি :
গতকাল রবিবার (২ আগস্ট) স্বাস্থ্য বুলেটিন থেকে জানা যায়, ২৪ ঘণ্টায় মোটে সাড়ে তিন হাজারের মতো নমুনা পরীক্ষা করা হয়েছে। যা তার ঠিক আগের দিনও ছিল আট হাজার ৮০২টি। যা ছিল গত তিন মাসের মধ্যে সর্বনিম্ন। নতুন করে ৮৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা আগের দিন ছিল দুই হাজার ১৯৯ জন।

করোনাভাইরাসের এতো নিম্ন সনাক্ত দেখে মনে হতে পারে সংক্রমণের হার কমে গেছে। খতিয়ে দেখলেই আসল রহস্য বেড়িয়ে আসে। জানা যায়, ঈদের ছুটির কারণে নমুনা সংগ্রহ ও টেস্টের পরিমাণ অনেক কমে গেছে। গতকাল রবিবার মাত্র তিন হাজারের মতো নমুনা পরিক্ষা হয়েছে। কিন্তু তার আগের দিনও ছিলো আট হাজার আটশো দুই।

এতো কম নমুনা সংগ্রহ কেন এই প্রশ্ন করলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা বলেন, ‘অন্যতম একটি কারণ হলো ব্র্যাক আমাদের যে নমুনা সংগ্রহ করে দেয় তারা তিন দিন তাদের বুথগুলো বন্ধ রাখবে সেটি স্বাস্থ্য অধিদপ্তরকে জানিয়েছিল। ব্র্যাক ঢাকা ও চট্টগ্রামে তাদের বুথ থেকে আমাদের নমুনা সংগ্রহ করে দেয়।

ডা. নাসিমা বলেন, ‘ঢাকাতেই তো আসলে সর্বাধিক কেস। ঢাকা বিভাগেও সবচেয়ে বেশি। যেহেতু ব্র্যাক ঢাকাতে নমুনা সংগ্রহ করে দেয়, তারা যেহেতু তাদের কার্যক্রম বন্ধ রেখেছে নমুনা কম সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।’

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সকাল ১১:৫২)
  • ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
261
3429464
Total Visitors