1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
গাফিলতিতে রোগি মারা গেলে জিরো টলারেন্স, স্বাস্থ্যমন্ত্রীর হুঁশিয়ারি - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

গাফিলতিতে রোগি মারা গেলে জিরো টলারেন্স, স্বাস্থ্যমন্ত্রীর হুঁশিয়ারি

  • প্রকাশিত : রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

কোনোরকম অনিয়ম, গাফিলতির কারণে রোগি মারা গেলে সে ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীকে জিরো টলারেন্স দেখানোর কড়া নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যখাতের সাম্প্রতিক বিষয় নিয়ে অনুষ্ঠিত এক জরুরি বৈঠক শেষে ব্রিফিংয়ে মন্ত্রী নিজেই এ কথা জানিয়েছেন।

ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, গতকাল (শনিবার) প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি, তিনি আমাকে কড়া নির্দেশ দিয়েছেন এসব ব্যাপারে জিরো টলারেন্স দেখাতে। কোনোরকম অনিয়ম, গাফিলতির কারণে কোনো রোগি মারা গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

যেখানে অপারেশনের প্রয়োজনীয় সুযোগ সুবিধা নেই সেখানে অপারেশন করা যাবে না এমন হুঁশিয়ারি দিয়ে ডা. সামন্ত লাল বলেন, প্রাইভেট ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার পরিচালনার জন্য স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মানতে হবে। পুরো বিষয়টি নিজেই মনিটরিং করবেন বলেও জানান মন্ত্রী।

অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে জানিয়ে তিনি বলেন, গত এক মাসে ১ হাজার ২৭টি অবৈধ ক্লিনিক ডায়গনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। জানান চিকিৎসক এবং রোগী উভয়ের সুরক্ষা নিশ্চিত করা তার দায়িত্ব।

প্রসঙ্গত, সম্প্রতি অ্যানেস্থেসিয়া দিয়ে খৎনা করাতে গিয়ে দুই শিশুর মৃত্যুর ঘটনা ঘটে। ব্রিফিংয়ে, সম্প্রতি দুই শিশুসহ তিনজনের মৃত্যুর ঘটনায় তাদের পরিবারের কাছেও দুঃখ প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী। এছাড়া, অবৈধ ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার বন্ধে স্থানীয় সংসদ সদস্যসহ সব মানুষের সহযোগিতাও চান তিনি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৩:০১)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
367
3764247
Total Visitors