1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে সরকার: রিজভী - চ্যানেল দুর্জয়
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে সরকার: রিজভী

  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আইনজীবীদের মর্যাদা ধুলায় মিশেছে। নিজেদের প্রার্থীদের জেতাতে ভয়াবহ তাণ্ডব ও ভোট জালিয়াতি করেছে আওয়ামী লীগ— এমন অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বলেন, সরকার সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, নির্বাচনের নামে সরকার ও সরকারি দলের তামাশা দেখতে হয়েছে সুপ্রিম কোর্টে। বিএনপি সমর্থিত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করলেও, একই মামলার এক নম্বর আসামি যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী নাহিদ সুলতানা যুথীকে গ্রেফতার করা করা তো দূরে থাক তার নাম মুখে নিতেই ভয় পাচ্ছে পুলিশ।

অরাজক, পাতানো ঘটনার নেপথ্যের ব্যক্তিদের আড়াল করতে বিএনপিপন্থী আইনজীবীদের গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, সরকার মানুষের শেষ আশ্রয়স্থল সুপ্রিম কোর্টকেও অপবিত্র করেছে। মিথ্যা অজুহাতে অবৈধভাবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করা হয়েছে। নির্বাচনে আইনজীবীদের ভোটের প্রতিফলন ঘটেনি। ভোটের প্রতিফলন ঘটলে এবারও তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হতেন। এই নির্বাচনে আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগ কৃত্রিম সংঘাত সৃষ্টি করেছে। তারা নিজেরা মারামারি করেছে।

তিনি অভিযোগ করেন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও তার ভাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের দ্বন্দ্বের কারণে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে মারামারির ঘটনা ঘটেছে। অস্ত্রের মুখে পরশের স্ত্রী নাহিদ সুলতানা যুথীকে নির্বাচিত ঘোষণা করা হয়। পরে সরকারের ‘পাল্টা’ চাপে আরেকজনকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিত ওই সাধারণ সম্পাদক শেখ ফজলে নূর তাপসের প্রার্থী বলেও দাবি করেন রিজভী।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১:৩৯)
  • ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
181
3276745
Total Visitors