1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
শিশু পর্নোগ্রাফির অভিযোগে আবারও গ্রেপ্তার টিপু কিবরিয়া - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন

শিশু পর্নোগ্রাফির অভিযোগে আবারও গ্রেপ্তার টিপু কিবরিয়া

  • প্রকাশিত : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে আবারও শিশু-কিশোর সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) সদস্যরা। তিনি আন্তঃদেশীয় শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা বলে জানায় সিটিটিসি।

সিটিটিসি জানায়, ২০০৫ সাল থেকে শিশু পর্নোগ্রাফি তৈরি ও বিতরণের সাথে জড়ায় টিপু কিবরিয়া। দীর্ঘদিন এই অপরাধে জড়িত থাকার পর ২০১৪ সালে সিআইডির হাতে গ্রেপ্তার হয়ে ২০২১ সালে কারাগার থেকে মুক্তি পান কিবরিয়া। কিন্তু সাহিত্য চর্চার আড়ালে আবারও শিশু পর্নোগ্রাফির পুরনো পথেই হাঁটেন তিনি। অবশেষে আবারও গ্রেপ্তার হলেন সিটিটিসির হাতে।

সিটিটিসি প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান জানান, টাকার লোভ দেখিয়ে ছিন্নমূল পথ শিশুদের পর্নোগ্রাফিতে জড়াতো গ্রেপ্তার হওয়া টিপু কিবরিয়া। একই অভিযোগে ২০১৪ সালেও তিনি গ্রেপ্তার হন। কিন্তু কারাগার থেকে মুক্তি পেয়ে আবারও একই অপরাধে জড়ান।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে বাংলায় স্মাতকোত্তর ডিগ্রী অর্জন করেন টিপু কিবরিয়া। ১৯৯১ সালে সেবা প্রকাশনীর মাসিক কিশোর পত্রিকায় সহকারী সম্পাদক পদে যোগদানের পাশাপাশি রচনা করতেন শিশু-কিশোর সাহিত্যও। তার প্রকাশিত পঞ্চাশটিরও বেশি বই আছে, যার বেশিরভাগই সেবা প্রকাশনী থেকে প্রকাশিত।

সিটিটিসি প্রধান জানান, টিপু কিবরিয়া ছিন্নমূল ছেলে পথশিশুদের ব্যবহার করে পর্নোগ্রাফি তৈরি করতেন। গুলিস্তান, সোহরাওয়ার্দী উদ্যানসহ ঢাকার বিভিন্ন জায়গা থেকে সাংবাদিক বেশে ছিন্নমূল পথ শিশুদের সামান্য কিছু টাকার লোভ দেখিয়ে নিজের বাসায় ডেকে এনে নিজের ক্যামেরায় তাদের নগ্ন ছবি ও ভিডিও করতেন। প্রাথমিকভাবে তার ব্যবহৃত ডিভাইসগুলো থেকে ২০ জন পথশিশুর ছবি সনাক্ত করেছে সিটিটিসি। 

ইনি জানান, মাত্র ৫০০ থেকে হাজার টাকার লোভ দেখিয়ে ছিন্নমূল শিশুদের ব্যবহার করে তৈরি এসব পর্নোগ্রাফি ইতালি, অস্ট্রেলিয়া, জার্মানিসহ বিশ্বের বিভিন্ন দেশে বিক্রি করা হতো। বিভিন্ন ওয়েবসাইটেও এসব ছবি আপলোড করা হতো। এছাড়া দুটি এ্যাপের মাধ্যমেও বিদেশে ভিডিও পাঠাতো টিপু কিবরিয়া।

অভিযানে এক শিশুকে উদ্ধার করা হয় বলেও জানায় সিটিটিসি। জব্দ করা হয় পর্নোগ্রাফির বেশ কিছু ভিডিও ও পর্নোগ্রাফি তৈরির সরঞ্জাম। তার কম্পিউটারে অন্তত ২৫ হাজার অশ্লীল ভিডিও পাওয়া গেছে বলেও জানায় সিটিটিসি।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
144
4188865
Total Visitors

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ১২:২৮)
  • ১৯শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলহজ ১৪৪৫ হিজরি
  • ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)