1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মনোনয়ন জমা - চ্যানেল দুর্জয়
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মনোনয়ন জমা

  • প্রকাশিত : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

রায়হান হোসেন, চৌগাছাঃ

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চৌগাছায় ১১ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। রবিবার (২১ এপ্রিল) সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত তারা মনোনয়ন জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুস্মিতা সাহা।

তাদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে পাচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা জমা দেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা আওয়ামী লীগের সদস্য কাউন্সিলর সিদ্দিকুর রহমান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক শামীম রেজা।

এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকী, উপজেলা যুবমহিলা লীগের সহ-সভাপতি রিপা ইসলাম, সাধারন সম্পাদক নাসিমা খানম ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুন্নাহার শাহিন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আর জামানতের টাকাও প্রার্থীরা জমা দিয়েছেন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ।

নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল রোববার। মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, আপিল গ্রহণ ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে। এবং ভোটগ্রহণ হবে ২১ মে।

উল্লেখ্য, চৌগাছা উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৯৭হাজার ৬৬জন এবং কেন্দ্রের সংখ্যা ৮১টি।এই ধাপের নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (সকাল ১০:২৮)
  • ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
261
3399358
Total Visitors