1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বৃষ্টি হলেই পানিবন্দি যশোরের অর্ধশত পরিবার - চ্যানেল দুর্জয়
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

বৃষ্টি হলেই পানিবন্দি যশোরের অর্ধশত পরিবার

  • প্রকাশিত : বুধবার, ১২ আগস্ট, ২০২০

অভয়নগর, যশোর প্রতিনিধিঃ একটু বৃষ্টি হলেই অর্ধশত পরিবার পানিবন্দি হয়ে পড়ে। থমকে দাড়ায় সকল কর্মকান্ড। এমনই এক পরিস্থিতির মধ্যে গত ১০ বছর যাবত বসবাস করছে যশোরের অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়ন গ্রামতলা ও নওয়াপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের মধ্যবর্তী প্রায় ৫০টি পরিবার। পানিবন্দি থেকে মুক্তি পেতে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যান বরাবর।

মঙ্গলবার (১১ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, চলিশিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গ্রামতলা ও নওয়াপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের গাজিপুর গ্রামের মধ্যবর্তি স্থানে প্রায় ৫০টি পরিবার পানিবন্দি অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। শিশু ও বৃদ্ধদের ঘরে আটকে রাখা হয়েছে। রান্নার কাজ চলছে অন্যত্র। দীর্ঘদিন পানিবন্দি থাকায় ভেঙ্গে পড়েছে কাঁচা ঘর। এই দুটি গ্রামের মধ্য অবস্থিত খাড়েল বিল।

সেই বিলে পানির পরিমান প্রায় ৬ ফুট। ভেসে গেছে মৎস্য ঘের ও তলিয়ে গেছে ফসলের ক্ষেত। পানি প্রবাহের কালভার্টের মুখে বাড়ি করায় পানিবন্দি হয়ে পড়েছে পরিবারগুলো। ভুক্তভোগী শতশত মানুষ জানায়, গত ১০ বছর আগে চলিশিয়া ইউনিয়নের গ্রামতলা গ্রামের আবু জাফর পানি প্রবাহের একমাত্র কালভার্টের মুখে মাটি ভরাট করে পাকা বাড়ি নির্মাণ করেন। যার ফলে পানি প্রবাহ বন্ধ হয়ে যায়।

এরপর থেকে একটু বুষ্টি হলেই আমাদের ৫০ পরিবার পানিবন্দি হয়ে পড়ে। তলিয়ে যায় মৎস্য ঘের ও ফসলের ক্ষেত। শরিফ সরদার জানান, এই পরিস্থিত থেকে মুক্তি পেতে কয়েকবার ইউএনও, পৌর মেয়র ও ইউনিয়ন চেয়ারম্যানের নিকট আবেদন করা হয়েছে। কিন্তু এখনও মুক্তি মেলেনি। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করলে তিনি একটি পরিদর্শন টিম পাঠান।

অদ্যবধি কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ না করায় আমরা পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শনে একটি টিম পাঠানো হয়। পরিদর্শন টিমের রিপোর্টর ভিত্তিতে প্রয়োজনিয় পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ১০:৫২)
  • ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
350
3442580
Total Visitors