1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
করোনা থেকে সুরক্ষায় ধূমপানে নিষেধাজ্ঞা স্পেনের দুইটি অঞ্চলে - চ্যানেল দুর্জয়
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

করোনা থেকে সুরক্ষায় ধূমপানে নিষেধাজ্ঞা স্পেনের দুইটি অঞ্চলে

  • প্রকাশিত : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

দূর্জয় আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষায় প্রকাশ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করার পাশাপাশি ধূমপান নিষিদ্ধ করেছে স্পেনের দুটি অঞ্চল। দেশটির উত্তর-পশ্চিমের গ্যালিসিয়া ও ক্যানারি আইল্যান্ডে প্রকাশ্যে ও সড়কে ধূমপান নিষিদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার স্পেনের জনপ্রিয় পর্যটন এলাকা ক্যানারি আইল্যান্ড ঘোষণা দেয়, মানুষ যখন একে অন্যের থেকে ২ মিটার (সাড়ে ছয় ফুট) দূরত্ব বজায় রাখতে পারবে না তখন ধূমপান নিষিদ্ধ থাকবে। জনসমাগম হয় এমন জায়গা,রেঁস্তোরা,বারে ধূমপান করা যাবে না।  এছাড়া কর্তৃপক্ষ প্রকাশ্যে সব সময় মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে এবং দশ জনের বেশি সমাগম ও নাইটক্লাবে উপস্থিতির সংখ্যা সীমিত করা হয়েছে।

এর আগে বুধবার গ্যালিসিয়াতে প্রকাশ্যে ধূমপান নিষিদ্ধ করা হয়। এর ফলে  সড়কে কিংবা আশেপাশে মানুষ থাকলে এই নিষেধাজ্ঞা জারি থাকবে। স্পেনে করোনা সংক্রমণের সংখ্যা জুন থেকে দেড়শ থেকে বেড়ে আগস্টে এক হাজার পাঁচশতে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার ক্যানারিতে ৯৯ জন ও গ্যালিসিয়াতে ১০৭ জন নতুন শনাক্ত হয়েছে। এর ফলে দেশটিতে নতুন শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৩৫ জনে। এখন পর্যন্ত স্পেনে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৩৩৪ জন।

সূত্র: বিবিসি 

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১২:২৩)
  • ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
112
3810536
Total Visitors