1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
কাশ্মীরে গেরিলা হামলায় ২ ভারতীয় পুলিশ নিহত - চ্যানেল দুর্জয়
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

কাশ্মীরে গেরিলা হামলায় ২ ভারতীয় পুলিশ নিহত

  • প্রকাশিত : শনিবার, ১৫ আগস্ট, ২০২০

দূর্জয় আন্তর্জাতিক ডেস্ক: জম্মু-কাশ্মীরের নওগামে গেরিলা হামলায় ভারতের ২ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন এবং অন্য এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

গতকাল (শুক্রবার) আচমকা গেরিলা হামলায় ইশফাক আইয়ুব ও ফাইয়াজ আহমেদ নামে দুই পুলিশ সদস্যকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁরা মারা যান। আহত পুলিশ সদস্য মুহাম্মাদ আশরাফের অবস্থা স্থিতিশীল বলা হচ্ছে। হতাহত ওই জওয়ানরা আইআরপি ২০ নম্বর ব্যাটেলিয়ানের সদস্য ছিলেন।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘নওগাম বাইপাসের কাছে পুলিশবাহিনীর উপরে এলোপাথাড়ি গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এরফলে তিনজন গুরুতরভাবে  আহত হন। তাঁদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে দু’জনের মৃত্যু হয়। গোটা এলাকা ঘিরে ফেলা  হয়েছে। হামলাকারীদের সন্ধানে সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে।’

আগামীকাল ভারতের স্বাধীনতা দিবস পালিত হবে। গোটা কাশ্মীর উপত্যকা কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। কিন্তু তার আগে গেরিলা হামলায় ৩ পুলিশকর্মী হতাহতের ঘটনায় চাঞ্চল্য ও উদ্বেগের সৃষ্টি হয়েছে।

জম্মু-কাশ্মীরে গত কিছুদিন ধরে পুলিশ দল ও সেনা কনভয়ে হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে। গত ১২ আগস্ট বারামুল্লার সোপোরে নিরাপত্তা বাহিনীর উপরে হামলা করা হলে এক জওয়ান আহত হন। গেরিলারা এসময় আধাসামরিক বাহিনী সিআরপিএফ ও পুলিশের যৌথবাহিনীকে টার্গেট করে হামলা চালিয়েছিল।

গত ১ জুলাই সোপোরে সিআরপিএফ দলের উপরে গেরিলা হামলা হয়। এসময়ে গুলিবিদ্ধ হয়ে এক জওয়ান নিহত ও ৩ জন আহত হয়েছিলেন। ওই ঘটনায় গেরিলাদের গুলিবর্ষণের মধ্যে পড়ে এক বেসামরিক ব্যক্তিও নিহত হন।

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং গত ৩০ জুন বলেন, এপর্যন্ত ১২৮ সন্ত্রাসী নিহত হয়েছে। এদেরমধ্যে ৭০ জন হিজবুল মুজাহিদীন, ২০ জন করে লস্কর-ই-তাইয়্যেবা ও জৈশ-ই-মুহাম্মাদের সদস্য। বাকিরা অন্য সন্ত্রাসী সংগঠনের সদস্য বলে পুলিশের ডিজি দিলবাগ সিং জানান।

পার্সটুডে

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ১:০৬)
  • ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
131
3811377
Total Visitors