1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
‘মন্ত্রীকে অপমান নয়, যৌন হয়রানি ফাঁস করেছি জনস্বার্থে’ - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

‘মন্ত্রীকে অপমান নয়, যৌন হয়রানি ফাঁস করেছি জনস্বার্থে’

  • প্রকাশিত : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

বিজেপির সাবেক মন্ত্রী এম জে আকবরকে অপমানের জন্য নয়, জনস্বার্থে বিষয়টি প্রকাশ করেছি— যৌন হেনস্তার অভিযোগের ব্যাপারে শনিবার দিল্লি আদালতকে এমনটাই জানান সাংবাদিক প্রিয়া রামানি। ১৯৯৩ সালে একটি হোটেলে যৌন হয়রানির ঘটনায় সাবেক মন্ত্রী আকবরের বিরুদ্ধে সাংবাদিক প্রিয়া রামানির অভিযোগের ভিত্তিতে আদালতে শুনানি চলছিল।।

রামানির পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রেবেকা জন। তিনি বলেন, জনস্বার্থে প্রকাশ করা কোনো ঘটনা মানহানির মধ্যে পড়ে না। অন্যের চরিত্রে দাগ লাগানোর ঘটনা যদি জনস্বার্থে প্রকাশ করে দেওয়া হয়, তাহলে সেখানে মানহানির মতো কিছু থাকে না।

তিনি আরো বলেন, প্রিয়া রামানি তার সঙ্গে হওয়া অন্যায় এবং সত্য ঘটনাটা প্রকাশ করেছেন। তিনি কেবল নিজের সঙ্গে ঘটে যাওয়া সত্য প্রকাশ করেছেন, এটা সত্য, সেটা ভালো উদ্দেশ্যে প্রকাশ করেছেন, অবশ্যই জনস্বার্থে। ৮ সেপ্টেম্বর এ ব্যাপারে আবারো শুনানির দিন ঠিক করা আছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ প্রথম করেছিলেন সাংবাদিক প্রিয়া রামানি। সে সময় অবশ্য তিনি আকবরের নাম করেননি। সম্প্রতি এক টুইটে তিনি পুরনো ঘটনা মনে করিয়ে সরাসরি আকবরের নাম নেন। তারপর থেকে একাধিক নারী সাংবাদিক আকবরকে নিয়ে নিজেদের অভিজ্ঞতার কথা জানাতে থাকেন।

হোটেলের ঘরে সাক্ষাৎকারের নামে কিভাবে তরুণ সাংবাদিকদের আকবর ডেকে পাঠাতেন, মদ খাওয়াতেন, ঘনিষ্ঠভাবে কাছে বসতে বাধ্য করতেন, অশালীন আচরণ করতেন, নারী সাংবাদিকরা সেসব ঘটনার বিবরণ দিয়েছেন।

পরিচয় প্রকাশ না করা এক নারী লিখেছেন, তাকে হোটেলে ডাকার কাহিনি। আকবর তাকে জোর করে মদ খাওয়ান এবং জড়িয়ে ধরেন। সেই নারী আরো লিখেছেন, একটা সময় জোর করে ঠেলে দিয়ে দরজা খুলে তিনি হোটেল থেকে বেরিয়ে আসেন।

আকবরের বিরুদ্ধে এসব অভিযোগ তখনকার, যখন তিনি কলকাতায় ‘সানডে’ ম্যাগাজিন ও ‘দ্য টেলিগ্রাফ’-এর সম্পাদনা করেন। পরে তিনি ‘এশিয়ান এজ’ ও ‘দ্য সানডে গার্ডিয়ান’ পত্রিকা সম্পাদনা করেন। সাংবাদিকতা ছেড়ে আকবর প্রথম যোগ দেন কংগ্রেসে। সাংসদ হওয়ার পর একপর্যায়ে বিজেপিতে যোগদান করে মন্ত্রী হন।

(সূত্র : স্ক্রল ডটইন)

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (ভোর ৫:৫৮)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
339
3769222
Total Visitors