1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বছরে ৯ লাখ কোটি টাকার খাদ্য অপচয় হয় যে দেশে - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

বছরে ৯ লাখ কোটি টাকার খাদ্য অপচয় হয় যে দেশে

  • প্রকাশিত : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

খাবার অপচয় ও নষ্ট করায় শীর্ষ দেশগুলোর মধ্যে গণনা করা হয় সৌদি আরবকে। বছরে যে পরিমাণ খাবার অপচয় হয় দেশটিতে, তা অকল্পনীয়।

শনিবার গালফ নিউজ জানায়, মধ্যপ্রাচ্যের দেশটিতে বছরে ৪০০ বিলিয়ন সৌদি রিয়েলেরও বেশি অর্থের (বাংলাদেশি মুদ্রায় যা ৯ লাখ কোটি টাকারও বেশি)  খাবার অপচয় হয়।

রাষ্ট্রীয় একটি খাদ্য নিরাপত্তা সংস্থার আনুমানিক হিসাব থেকে এ তথ্য জানিয়েছে দুবাই ভিত্তিক সংবাদমাধ্যমটি।

এক টুইট বার্তায় সাউদি কোম্পানি ফর অ্যাগ্রিকালচার ইনভেস্টমেন্ট অ্যান্ড অ্যানিমাল প্রোডাকশন (এসএএলআইসি) জানায়, খাদ্য অপচয়ের মধ্যে এগিয়ে আছে মক্কার বাসিন্দারা। এরপর পশ্চিমাঞ্চলীয় প্রদেশ এবং রাজধানী রিয়াদ।

অপচয় হওয়া খাবারের মধ্যে আছে ভাত, রুটি, মাছ, মাংস, খেজুর ইত্যাদি। এর মধ্যে ৩১ শতাংশ ভাত, ২৫ শতাংশ রুটি, ১৬ শতাংশ পোল্ট্রি,  ১৪.৫ শতাংশ মাছ, ৫.৫ শতাংশ খেঁজুর বলে এসএএলআইসি জানায়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (ভোর ৫:৪৬)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
345
3768763
Total Visitors