1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
পাঁচ দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ - চ্যানেল দুর্জয়
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

পাঁচ দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

আগামী এক মাসের মধ্যে অনার্স চতুর্থ বর্ষসহ বাকি থাকা সকল বর্ষের রেজাল্ট প্রকাশের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে রাজশাহী বিভাগের সাধারণ শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীতে পাঁচ দফা দাবিতে এ কর্মসূচি পালিত হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রেজাল্ট ঘোষণা না হওয়ায় চাকরির আবেদন করতে পারছি না। এছাড়া মাস্টার্সেও ভর্তি হতে পারছেন না অনেকেই। এতে শিক্ষাজীবন যেমন থেমে আছে, তেমনি চাকরির বয়স শেষ হতে যাচ্ছে। ফলে বিপাকে পড়েছেন লাখ লাখ শিক্ষার্থী।

শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থীদের বাকি দাবিগুলো হল- চলমান পাঁচটি পরীক্ষার খাতা মূল্যায়ন করতে হবে এবং ইনকোর্সের মাধ্যমে স্থগিত পরীক্ষাসমূহের রেজাল্ট দিতে হবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ ও অনার্স পাসের সব চাকরিতে আবেদন করার সুযোগ দিতে হবে।

মৌখিক ও বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরীক্ষার ক্ষেত্রেও বিশেষ গড় পদ্ধতি অনুসরণ করতে হবে। কোনো শিক্ষার্থীর ফলাফল অসন্তুষ্টজনক হলে পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় পরীক্ষা দেয়ার সুযোগ দিতে হবে।

মানববন্ধনে রাজশাহী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম, ইশরাত জাহান, বাগমারার ভবানীগঞ্জ কলেজের শিক্ষার্থী মুক্তিরানী, নাটোর এনএস কলেজের শিক্ষার্থী আলমগীর হোসেন, শিক্ষার্থী মাসুদ আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (ভোর ৫:০৮)
  • ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
263
3421607
Total Visitors