1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে আজ - চ্যানেল দুর্জয়
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছায় এমপি তুহিনের ফ্রি মেডিকেল ক্যাম্প: বিশুদ্ধ পানি-স্যালাইন ও ছাতা বিতরণ চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ চৌগাছায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আজম আশরাফুল সাবেক এমপি বদির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের উঠান বৈঠকে গুলি ছোড়ার অভিযোগ উপজেলা ভোট: নেতাকর্মীদের বহিষ্কারে বিএনপি কি আরও দুর্বল হবে? গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: লাইনচ্যুত ৫ বগি, আহত অর্ধশতাধিক বৃষ্টির দেখা না মিললেও কুয়াশায় আচ্ছন্ন পাবনার জনপদ বিএনপি এখন নিজেরাই বিভক্ত: কাদের রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ ১০ টাকায় চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হচ্ছে আজ

  • প্রকাশিত : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

ডেস্ক রিপোর্ট।। রাজধানীর মহাখালীতে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল চালু হতে যাচ্ছে আজ রোববার।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মালিকানাধীন এ পাইকারি কাঁচাবাজার (চালু হয়নি) ভবনে স্থাপন করা হয়েছে করোনা চিকিৎসার এ হাসপাতাল।
এ হাসপাতালের উদ্বোধন প্রসঙ্গে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, রোববার ডিএনসিসির মহাখালী মার্কেটে চালু হচ্ছে পূর্ণাঙ্গ কোভিড-১৯ রোগীদের চিহিৎসার হাসপাতাল। এ হাসপাতালে থাকছে ৮০০টি সাধারণ শয্যা, ১১২টি এইচডিইউ এবং ১০০টি আইসিইউ বেড।

সংশ্লিষ্টরা জানান, জরুরিভিত্তিতে ঢাকায় চলমান সরকারি ও বেসরকারি করোনা হাসপাতালের পাশাপাশি আরও ১০টি হাসপাতালকে যুক্ত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এর মধ্যে ডিএনসিসির মহাখালী কাঁচাবাজারের ১ লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনের ফাকা ভবনে অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে এ হাসপাতাল।

এতদিন ছয় তলাবিশিষ্ট মার্কেটটি করোনা আইসোলেশন সেন্টার ও বিদেশগামীদের করোনা পরীক্ষার ল্যাব হিসাবে ব্যবহার করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

সম্প্রতি হাসপাতালে শয্যা ও আইসিইউসহ জরুরি সেবার ঘাটতি দেখা দেওয়ায় ভবনটিকে হাসপাতাল করার সিদ্ধান্ত নেয় সরকার। এখন করোনা হাসপাতালের কার্যক্রম শুরু হলেও আলাদাভাবে বিদেশগামীদের পরীক্ষার কার্যক্রম চলবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (রাত ৪:১৩)
  • ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
221
3505240
Total Visitors