1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
র‍্যাব-৩ এর গৃহীত নিরাপত্তা ব্যবস্থা জোরদার - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

র‍্যাব-৩ এর গৃহীত নিরাপত্তা ব্যবস্থা জোরদার

  • প্রকাশিত : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে রেলে ঘরমুখী সম্মানিত যাত্রীরা যাতে সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে বাড়িতে যেতে পারে সে লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের সহযোগীতায় টিকিট কালোবাজারি প্রতিরোধে র‍্যাব-৩ ফোর্সেস অভিযান পরিচালনা করে আসছে। কমলাপুর রেলওয়ে স্টেশনে দালাল চক্র ও টিকিট কালোবাজারি প্রতিরোধে র‍্যাব-৩ কর্তৃক অস্থায়ী কন্ট্রোলরুম স্থাপনসহ নিয়মিত পেট্রোল কার্যক্রম ও গোয়েন্দা নজরদারী অব্যহত রয়েছে। এ বিষয়ে অদ্য ৮ এপ্রিল ২০২৪ তারিখ কমলাপুর রেলওয়ে স্টেশনে র‍্যাব ফোর্সেস এর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ব্রিফিং প্রদান করেন।

ব্রিফিংকালীন তিনি বলেন,বেশ কিছুদিন ধরে টিকিট কালোবাজারির বিরুদ্ধে র‍্যাব ফোর্সেস কাজ করে আসছে। ঈদকে ঘিরে হাজার হাজার টিকিট কালোবাজারির সাথে জড়িত দুস্কৃতিকারীদের বাংলাদেশ রেলওয়ের সহযোগীতায় গ্রেফতার করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার প্রেক্ষিতে এবারের ঈদ যাত্রায় যাত্রীরা যাতে সুষ্ঠুভাবে এবং নির্বিঘ্নে-নিরাপদে বাড়ি ফিরে পরিবার-পরিজনের সাথে ঈদ উদযাপন করতে পারে সে লক্ষ্যে র‌্যাব কর্তৃক বিভিন্ন নিরাপত্তামূলক পদক্ষেপ নেয়া হয়েছে।

এ বিষয়ে র‍্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন সাংবাদিকদের জানান,কমলাপুর রেলওয়ে স্টেশনে এর আগে ও আমি বেশ কয়েকবার অভিযান পরিচালনা করেছে। টিকিট কালোবাজারির বিরুদ্ধে র‍্যাব-৩ ব্যাটালিয়ন সবসময় তৎপর রয়েছে। অ্যাপসে শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্তে টিকিট কালোবাজরি কমেছে। তবে এক শ্রেণির অসাধু চক্র এর সুযোগও নিয়েছে। যাদেরকে র‍্যাব-৩ এর গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।র‍্যাব-৩ এই কার্যক্রমের ফলে যাত্রীরা সন্তুষ্টি প্রকাশ করেছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ বিষয়ে পূর্ব থেকে সতর্ক থাকায় তারাও যাত্রীদের দেয়া ধন্যবাদের অংশীদার।

যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বিভিন্ন বাহিনীর নিরাপত্তা কর্মীর পাশাপাশি র‍্যাব-৩ সদস্যরাও নিয়োজিত রয়েছে। এ বিষয়ে সহযোগিতা করলে যাত্রীদের লাভ, দেশের লাভ এবং সকলের লাভ। তিনি যাত্রীদের ঝুঁকি না নিয়ে নিরাপদ যাত্রার জন্য অনুরোধ করেন। যাত্রীদের ঈদযাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে রেলওয়েসহ সকল নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা বদ্ধপরিকর।”

ঈদযাত্রায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে র‍্যাব-৩ এর সকল ব্যাটালিয়ন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। একইসাথে সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যহত রয়েছে। নিরাপত্তায় নিয়োজিত অন্যান্য বাহিনী ও গোয়েন্দা সংস্থার সাথে সমন্বিত তথ্যের ভিত্তিতে এখন পর্যন্ত কোনো ধরনের নাশকতা বা সহিংসতা সংক্রান্ত তথ্য র‌্যাবের কাছে নেই। ঈদ যাত্রা নিরাপদ ও নিশ্চিত করতে সকল ধরনের নিরাপত্তা ঝুঁকি মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (ভোর ৫:৩৩)
  • ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
194
3288702
Total Visitors