1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী - চ্যানেল দুর্জয়
সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
ফুটবল খেলা কেন্দ্র করে শংকরপুরে যুবক খুন যশোরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন মেহেরপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যার অভিযোগ, স্বামী আটক   চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে তরুণ নিহত প্রয়োজন হলে ঢাকা এবং আশেপাশের এলাকায় লোডশেডিং করানো হবে: জ্বালানি প্রতিমন্ত্রী শেষ হলো গুচ্ছ ভর্তি পরীক্ষা, জবিতে ক্লাস শুরু হতে পারে ১৫ জুলাই যান্ত্রিক ক্রটি নিয়ে এয়ার এরাবিয়ার ফ্লাইটের জরুরি অবতরণ, প্রাণ রক্ষা ১৯৮ জনের চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অগ্নিকাণ্ডে পুড়ে ছাই ১১ দোকান নবম পে-স্কেল বাস্তবায়নসহ ৭ দফা দাবিতে সরকারি কর্মচারীদের মানববন্ধন

দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী

  • প্রকাশিত : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

দক্ষতামূলক শিক্ষা এখন সবথেকে গুরুত্বপূর্ণ। দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে বিদেশি বিনিয়োগ বা অর্থনীতিতে দেশ পিছিয়ে পড়বে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার (২৮ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ের মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, এখন দক্ষতার যুগ। কারো চাকরি কেউ নিয়ে যেতে পারবে না। রাষ্ট্র, সরকার আর কর্মদাতারা এখন দক্ষতার দিকে জোর দিচ্ছে। তাই পেশাজীবী সব প্রতিষ্ঠানকে একসাথে কাজ করার আহ্বান জানান মন্ত্রী।

তিনি বলেন, শেখ হাসিনা সুনির্দিষ্ট বিষয়ের ওপর দক্ষতা অর্জন করেছেন। তাই তার শিক্ষা দর্শণের মাধ্যমে শিক্ষার্থীদের এগিয়ে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার। কর্মক্ষেত্রে নারী-পুরুষের সমতাকরণে তিনি উল্লেখ করেন, নারী হোক বা পুরুষ, কাজের ক্ষেত্রে কোনো পার্থক্য নেই। প্রতিষ্ঠানে বয়সের সীমাবদ্ধতা আমরা তুলে নিয়েছি। দক্ষ হলেই তাকে কাজের সুযোগ করে দিচ্ছে সরকার।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৪:৪৭)
  • ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৫ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
100
3648621
Total Visitors