1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ভৈরব নদে বসুন্ধরা গ্রুপের কয়লা বোঝাই জাহাজ ডুবি - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

ভৈরব নদে বসুন্ধরা গ্রুপের কয়লা বোঝাই জাহাজ ডুবি

  • প্রকাশিত : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার, অভয়নগর (যশোর)॥ যশোরের অভয়নগরের নওয়াপাড়া নৌবন্দর এলাকায় কয়লাবোঝাই একটি জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বিভাগদী এলাকার ভৈরব নদে ৩৫০মেট্রিক টন কয়লাবোঝাই এমভি মুসা ইব্রাহিম নামের জাহাজটি ডুবে যায়।
জাহাজের মাস্টার শহিদুল ইসলাম জানান, দক্ষিণ আফ্রিকা থেকে বসুন্ধরা গ্রুপের আমদানি করা কয়লা মোংলা বন্দরের হাড়বাড়িয়া আসে। সেখান থেকে এমভি মুসা ইব্রাহিম নামের জাহাজে ৩৫০ মেট্রিক টন কয়লা লোড করে যশোরের নওয়াপাড়ার বন্দরের উদ্দেশ্যে যাত্রা করে। গত ১৪ এপ্রিল সকালে জাহাজটি উপজেলার বিভাগদী গ্রামের কার্পেটিং জুট মিল সংলগ্ন ভৈরব নদের একটি ঘাটে নোঙর করে। ঘাটে নোঙর করার পর সোমবার ১৯ এপ্রিল কয়লা আনলোড করার প্রক্রিয়া চলছিল। দুপুরের পর জাহাজের তলদেশ ছিদ্র হয়ে পানি ঢুকতে শুরু করে। এদিন বিকাল আনুমানিক ৬টার দিকে কয়লাসহ জাহাজটি ডুবে যায়। এসময় জাহাজের চালক, লস্কর ও সুকানী সকলে নিরাপদে আশ্রয় নেয়।
বসুন্ধরা গ্রুপের নওয়াপাড়াস্থ বিক্রয় প্রতিনিধি আবদুস সাত্তার জানান, দক্ষিণ আফ্রিকা থেকে আমদানি করা কয়লা বিক্রির জন্য নওয়াপাড়ায় আনা হয়। সোমবার সন্ধ্যায় ৩৫০ মেট্রিক টন কয়লাবোঝাই জাহাজটি ডুবে যায়। যার আনুমানিক মূল্য ৩১ লাখ ৫০ হাজার টাকা।
নওয়াপাড়া নদী বন্দরের সহকারী পরিচালক মো. ফরিদুল ইসলাম জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। দ্রুত উদ্ধার কাজের নির্দেশনা দেয়া হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে গত ২৭ মার্চ শনিবার এমভি প্রবাহ এন্টারপ্রাইজ-২ নামের কয়লাবোঝাই আরও একটি জাহাজ রাজঘাট এলাকায় সাহারা গ্রুপের ঘাটে ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজে সাহারা গ্রুপের ৭৬৫ মেট্রিক টন কয়লা ছিল।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৬:৪২)
  • ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
250
3354270
Total Visitors