1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আবর সাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তওকতে’ - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

আবর সাগর থেকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তওকতে’

  • প্রকাশিত : শনিবার, ১৫ মে, ২০২১

দূর্জয় ওয়েব ডেস্ক : ঘূর্ণিঝড় ধেয়ে আসছে আবর সাগর এবং ভারতের লাক্ষাদ্বীপ এলাকা থেকে। আগামী রোববারের (১৬ মে) মধ্যে আরব সাগরে তৈরি হওয়া এই নিম্নচাপটি ঘূর্ণিঝড়ের আকার নেবে বলে জানিয়েছে ভারতীয় আবহাওয়া দপ্তর।

এর নাম রাখা হয়েছে ‘তওকতে’ (Cyclone Tauktae)। এর জেরে ইতোমধ্যেই ভারতের মহারাষ্ট্র, কেরালা এবং গুজরাটে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া দপ্তর। বেশ কয়েক জায়গায় বৃষ্টি শুরুও হয়ে গিয়েছে।

শুক্রবার (১৪ মে) থেকেই লাক্ষাদ্বীপসহ কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হয়েছে। তওকতের কারণে শুক্রবারই লাল পতাকা জারি করা হয়েছে কেরালার পাঁচ জেলায়। রোববার বা সোমবার ভারতের দক্ষিণ উপকূলে তওকতের আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। কেরালায় শনিবার থেকে ভারি থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।কোঙ্কন উপকূলে আছড়ে পড়তে চলা তওকতের প্রভাবে মুম্বাই, গোয়া, এবং গুজরাটে ভালো প্রভাব পড়বে। গুজরাটে এই ঘূর্ণিঝড় মঙ্গলবার আঘাত হানতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। এমনকি ঘূর্ণিঝড়ের প্রভাবে বুধবার (১৯ মে) নাগাদ রাজস্থানের দক্ষিণ-পশ্চিম এলাকায় ভারী বৃষ্টি হতে পারে। আগামী ৫ থেকে ৬ দিন উপকূলবর্তী এই রাজ্যগুলোতে ঝোড়ো হাওয়া বয়ে যাবে। জায়গা বিশেষে এই ঝড়ের গতি ৪০ থেকে ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত পৌঁছাতে পারে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৪:২৭)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
286
3283981
Total Visitors