1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ইউরো ট্রফি হোমে নয় রোমে - চ্যানেল দুর্জয়
সদ্যপ্রাপ্ত :
গর্ভের সন্তানের পিতৃত্ব অস্বীকার, আত্মহত্যা করলো অন্তঃসত্ত্বা গৃহবধূ যশোরে নিবন্ধনের মেয়াদোত্তীর্ণ ৬ টি ক্লিনিক বন্ধ গঠনতন্ত্রের ২০ ধারানুযায়ী যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি হলেন সাইফুর রহমান ফতেপুর ইউনিয়নের বাজেট ঘোষণা বেনাপোলে ২৫০ বোতল ফেন্সিডিল সহ ২ কারবারী আটক যশোর শহরে প্রকাশ্যে বাবসায়ীকে পিটিয়ে আড়াই লক্ষ টাকা ছিনতাই! টাইগারদের ইনিংস ব্যবধানে হারের শঙ্কা নিয়ে চতুর্থদিনের সমাপ্তি সাকিব আলো ছড়ালেও মিরপুরে ঘোর অমানিশায় বাংলাদেশ মৌরিনের মামলায় যুবলীগ নেতা শহীদ ও তাঁতিলীগের আনোয়ারুলকে খুঁজছে পুলিশ! দেয়াড়ায় চারজনকে কুপিয়ে জখম – গুরুতর দু’জন আরও বাড়ল হজের খরচ – ৫ জুন থেকে হজ ফ্লাইট সুখী দাম্পত্যের জন্য বয়সের ব্যবধান কত হওয়া ভালো খালেদাকে আবার কারাগারে পাঠানো যায় কিনা ভাবতে হবে : তথ্যমন্ত্রী বাংলাদেশ পিছিয়ে থাকবে না : প্রধানমন্ত্রী চৌগাছায় ২ কেজি গাঁজাসহ আটক ২ আইনজীবী ফরিদুলের কাছে চাঁদা দাবি- আটক ২ জনের পক্ষে জামিন আবেদন করবে না কেউ কাঁচা না পাকা আম, স্বাস্থ্যের জন্য কোনটা বেশি উপকারী? কচুর পুষ্টিগুণ পটলের উপকারিতা- কেন খাবেন ‘পটল’ দ্রোহের কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী আজ যশোরের পুলেরহাটে নববধূর ঝুলন্ত লাশ উদ্ধার নড়াইলে ঝুঁকি নিয়ে চলাচল বাঁশের সাঁকোই তাদের ভরসা মাঙ্কিপক্স হলে ৪ দিনের মধ্যে টিকা নিতে হবে: বিএসএমএমইউ পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন : ওবায়দুল কাদের তিন শতাধিক মানুষের মাঝে পৌর আ’লীগের খাদ্যসামগ্রী বিতরণ যশোরে চ্যানেল টুয়েন্টিফোরের দশম বর্ষপূর্তি উদযাপন নড়াইলে পুলিশের অভিযানে
এক কেজি গাঁজাসহ আটক ১
চৌগাছায় দুই অসহায়কে হুইল চেয়ার প্রদান করলেন ইউএনও নড়াইলে মাছের ঘেরে গাঁজা চাষ, আটক ২ নড়াইলের লোহাগড়ায় ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

ইউরো ট্রফি হোমে নয় রোমে

  • প্রকাশিত : সোমবার, ১২ জুলাই, ২০২১

ডেস্ক রিপোর্ট।। ইংল্যান্ডের অপেক্ষা আরও বাড়ল। ইউরোপের ফুটবলের সিংহাসনে ইতালি। ইউরো ২০২০-এর ফাইনালে টাইব্রেকারে জয়ের পর ইতালির খেলোয়াড়দের বাঁধনহারা উল্লাস। রোববার লন্ডনের ওয়েম্বলিতে -এএফপি

ঘরে ফেরা হলো না ফুটবলের। ‘ইটস কামিং হোম’ স্বপ্নই হয়ে রইল। ইংল্যান্ডের ৫৫ বছরের অপেক্ষার অবসান হলো না। ‘ইটস গোয়িং রোম’। ইংল্যান্ডকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন ইতালি। তারা এখন ইউরোপের ফুটবলের সিংহাসনে। ‘হোম অব ফুটবল’-এ রবিবাসরীয় রজনী আবারও বিষণ্নতায় ডোবাল ৬৫ হাজার ইংল্যান্ড ভক্তকে। ইউরোপের দুই বনেদি ফুটবল শক্তির শৌর্য-ঐশ্বর্য শেষে হাসল পাওলো রসি, রবার্তো ব্যাজ্জিওর দেশ। ইউরো ২০২০ এসে মিলিত হলো শেষ বিন্দুর মোহনায়।

ফাইনালে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে অমীমাংসিত থাকার পর অতিরিক্ত ৩০ মিনিটেও নিষ্ফলা থাকে ম্যাচ। শেষ পর্যন্ত ইউরো ২০২০-এর শিরোপা নির্ধারণের জন্য টাইব্রেকারের আশ্রয় নিতে হয়। টাইব্রেকারে ইতালি জয়ী হয় ৩-২ গোলে।

ম্যাচের বয়স তখন এক মিনিট ৫৭ সেকেন্ড। সব দর্শক নিজ নিজ আসনে ঠিকমতো বসতে পারেননি। তখনই ভোজবাজির মতো গোল। কর্নার থেকে পাওয়া বলে কিয়েরান ট্রিপিয়ের ক্রস ভাসিয়ে দেন বাঁদিকে। লুক শ-এর বিদ্যুৎ গতির ভলি চোখের পলকে ঠাঁই নেয় পোস্টে। ইংল্যান্ড এগিয়ে যায় ১-০ গোলে। দেশের হয়ে এটি প্রথম গোল ম্যানইউর ফুলব্যাক শ’র। গোটা ওয়েম্বলি আনন্দে আত্মহারা। ক্যামেরায় এ সময় ধরা পড়ে ভিআইপি বক্সে ডেভিড বেকহ্যাম ও হলিউড অভিনেতা টম ক্রুজের হাস্যোজ্জ্বল মুখ। তাদের সঙ্গে ছিলেন স্যার জিওফ হার্স্ট। ম্যাচের ৬৭ মিনিটে গোল শোধ করে দেয় ইতালি। কর্নারের বল প্রথম দফায় ফিরিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের গোলকিপার জর্ডান পিকফোর্ড। ফিরতি বলে সমতাসূচক গোল করেন লিওনার্দো বোনুচ্চি (১-১)। ইউরোর ফাইনালে সবচেয়ে বেশি বয়সে গোল করার নজির এটি। বোনুচ্চি ৩৪ বছর ৭১ দিন বয়সে গোল করেন। ১৯৭৬ সালে তৎকালীন পশ্চিম জার্মানির হয়ে হলোজেনবেইন ৩০ বছর বয়সে গোল করেছিলেন।

১৪ ম্যাচ পর ইতালি খেলার শুরুতে প্রথম গোল হজম করল কাল। এরআগে প্রতিপক্ষ তাদের জালে প্রথম গোল দিয়েছিল গত অক্টোবরে। ম্যাচের শুরুতেই ইংল্যান্ড এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রিটিশদের আনন্দের বন্যা বয়ে যায়। দুই ইংল্যান্ড লিজেন্ড অ্যালান শিয়েরার ও গ্যারি লিনেকার টুইটারে তাৎক্ষণিকভাবে অভিনন্দন জানান শ’কে। এই গোল করার মধ্যদিয়ে শ ইউরোর ইতিহাসে একটি রেকর্ড গড়েন। দুই মিনিটে করা তার গোলটিই ইউরোর কোনো ফাইনালে দ্রুততম গোল। ১৯৬৪ সালে পেরেদা ছয় মিনিটে গোল করেছিলেন। আগের ১৫টি ইউরোর ফাইনালে প্রথমে গোল করা দল চ্যাম্পিয়ন হয়েছিল ১১ বার। ইউরোর ফাইনালে প্রথমে গোল করে ম্যাচ হারা শেষ দল হলো ইতালি। মাত্র তিনটি দেশ এ পর্যন্ত ঘরের মাঠে ইউরো চ্যাম্পিয়ন হয়েছে। ১৯৬৪ সালে স্পেন, ১৯৬৮ সালে ইতালি ও ১৯৮৪ সালে ফ্রান্স নিজেদের দেশে ইউরোর খেতাব জেতে। এবার সুযোগ ছিল ইংল্যান্ডের। কিন্তু হ্যারি কেইনরা পারলেন না।

এই প্রথম মহাদেশীয় আসর বসেছিল ইউরোপের ১১ শহরে। গত ১১ জুন ইতালির রোমের অলিম্পিক স্টেডিয়ামে ১৬ হাজার দর্শকের সামনে ইতালি-তুরস্ক ম্যাচ দিয়ে পর্দা উঠেছিল ইউরো ২০২০-এর। লন্ডনের ওয়েম্বলিতে ১১ জুলাই ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হলো টুর্নামেন্ট।

ইউরোপের সেরা ২৪ দল ছয় গ্রুপে ভাগ হয়ে লড়াই করেছে। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি করে দল এবং তৃতীয় স্থানে থাকা সেরা চারটি দল শেষ ষোলোয় খেলার সুযোগ পায়। খেলা হয়েছে ১১ শহরের ১১টি ভেন্যুতে। করোনা মহামারি সারা পৃথিবী লন্ডভন্ড করার পর ইউরো ২০২০ প্রথম কোনো বৈশ্বিক টুর্নামেন্ট, যা মাঠে গড়িয়েছিল।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ১১:০৩)
  • ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি
  • ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
216
1040645
Total Visitors
© All rights reserved © 2020 Channel Durjoy চ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme