1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নড়াইল যুবলীগ কমিটি নেই বর্ধিত সভা নিয়ে হাতাহাতি - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

নড়াইল যুবলীগ কমিটি নেই বর্ধিত সভা নিয়ে হাতাহাতি

  • প্রকাশিত : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

উজ্জ্বল রায়,নড়াইল প্রতিনিধি।। দীর্ঘ ২৬ বছর ধরে নড়াইল যুবলীগের সম্মেলন নেই। ফলে ছাত্রলীগ থেকে বেরিয়ে আসা অধিকাংশ ছাত্রনেতা এখন হতাশ হয়ে রাজনীতি থেকে নিষ্ক্রিয় হয়ে পড়েছেন।

বছরের পর বছর আহ্বায়ক কমিটি দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে সংগঠনটি। দীর্ঘ সময় পর এ উপলক্ষে গত বুধবার দুপুরে নড়াইল জেলা পরিষদের হলরুমে বর্ধিত সভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। সভায় জেলা যুবলীগের নেতারা জেলাসহ বিভিন্ন ইউনিটের সম্মেলন সম্পন্ন করার দাবি জানান।

এদিকে সভা শুরুর আগে হলরুমের মধ্যে বিভিন্ন ইউনিটের প্রতিনিধি হিসেবে উপস্থিত হওয়ার সুযোগ পাওয়া না পাওয়াকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় সদরের বুড়িখালী গ্রামের যুবলীগকর্মী আজমীরের মাথা ফেটে যায় এবং যুবলীগের ৩ থকে ৪ জন নেতাকর্মীকে লাঞ্ছিত করা হয়।

১৯৯৫ সালের ১৮ অক্টোবর জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নিজাম উদ্দিন খান নিলু সভাপতি এবং বাবুল সাহা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর ১০ বছর পর ২০০৫ সালের ৩ মার্চ বাবুল সাহাকে আহ্বায়ক করে গঠিত হয় ৬৫ সদস্য আহ্বায়ক কমিটি। এর ১৩ বছর পর সর্বশেষ ২০১৮ সালের ৪ মার্চ ওয়াহিদুজ্জামানকে আহ্বায়ক ও তিনজনকে যুগ্ম আহ্বায়ক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সেই কমিটি এখনও বহাল রয়েছে।

জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৌমেন বসু বলেন, সম্মেলন না হওয়ায় যুবলীগ এখন নামসর্বস্ব দলে পরিণত হয়েছে। সংগঠনকে গতিশীল ও নেতাকর্মীদের উজ্জীবিত করতে সম্মেলনের কোনো বিকল্প নেই বলে তিনি মনে করেন।

জেলা যুবলীগের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন বলেন, কেন্দ্রীয় নেতারা আগামী তিন মাসের মধ্যে পৌরসভা ও থানার সম্মেলন সম্পন্ন করে জেলা ইউনিটের সম্মেলনের নির্দেশ দিয়েছেন। কেন্দ্রীয় নেতারা দলকে শক্তিশালী করতে বর্ধিত সভা করায় নেতাদের মধ্যে আশার আলোর সঞ্চার হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ১০:২৮)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
137
3774900
Total Visitors