1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ফের লকডাউন নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

ফের লকডাউন নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

  • প্রকাশিত : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

ঢাকা অফিস: করোনাভাইরাসের ভয়াবহ প্রকোপ কমতে থাকায় গত আগস্টে লকডাউন বা বিধি-নিষেধ শিথিল করে সরকার। বর্তমানে ভাইরাসটি অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। যার কারণে সবকিছু স্বাভাবিকভাবেই চলছে। কিন্তু হঠাৎ করে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ আতঙ্গে পুরো বিশ্ব। এ অবস্থায় বিশ্বের বিভিন্ন দেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে। নতুন এই ভ্যারিয়েন্ট মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ নিতে চলেছে সরকার। ইতোমধ্যে ১৮ দফা নির্দেশনাও দেয়া হয়েছে। এমন অব্স্থায় ফের লকডাউনের শঙ্কাও তৈরি হয়েছে মানুষের মধ্যে। তবে বিষয়টি পরিষ্কার করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, যেভাবে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়েছিলো তাতে অনেক ক্ষতি হয়েছে। এবারের ওমিক্রন ভ্যারিয়েন্টটি খুবই সংক্রামক তাই সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। আমরা আবার লকডাউন চাই না।
জাহিদ মালেক জানান, করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট খুবই সংক্রামক। আমরা ইতোমধ্যে হাসপাতাল প্রস্তুত করে রেখেছি। ১২০টি হাসপাতালে ১৮ হাজার বেড আছে। সেখানে অক্সিজেন লাইনও আছে। এছাড়াও সিনিয়র বা ৬০ বছরের বেশি বয়স্কদের বুস্টার ডোজ দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় জেলা কমিটিকে চিঠি দেয়া হবে। তারা স্থানীয় প্রশাসনকে জানিয়ে দিবে যেন সামাজিক, ধর্মীয়, রাজনৈতিক অনুষ্ঠান সীমিত করা হয়। নতুন করে যেন অনুষ্ঠান হাতে নেয়া না হয় সে ব্যাপারে নজর দেয়া হবে। মসজিদে যেন আলোচনা হয়, ভুল মেসেজ যেন না যায়।

তিনি বলেন, স্কুলের দিন যেন না বাড়ানো হয় সে ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এভাবেই শিক্ষাপ্রতিষ্ঠান চলবে। বাসে মাস্ক পরার জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ৯:৫৭)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
110
3273602
Total Visitors