1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
হাতি হত্যায় দেশে প্রথম সাজা! বাবা ছেলে শ্রীঘরে - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

হাতি হত্যায় দেশে প্রথম সাজা! বাবা ছেলে শ্রীঘরে

  • প্রকাশিত : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

সুমাইয়া শুমু : চট্টগ্রামের বাঁশখালীতে হাতি হত্যার দায়ে বাবা-ছেলেকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। দেশে এই প্রথম হাতি হত্যার দায়ে দুজনকে কারাগারে পাঠানো হলো।

মঙ্গলবার বাঁশখালী আমলি আদালতের বিচারক মো. মাইদনুল ইসলাম এ নির্দেশ দেন। যে দুইজনকে কারাগারে পাঠানো হলো তারা হলেন- মোহাম্মদ কালাম (৬৫) ও নেজাম। তারা দুইজন সম্পর্কে বাবা-ছেলে। তাদের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।

মামলার বিবরণীতে জানা গেছে, গত ৩০ নভেম্বর বাঁশখালীর লটমনিতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে হাতিটিকে হত্যা করেন কামাল ও নেজাম। পরে তারা হাতিকে মাটিচাপা দেন। পরবর্তীতে বনবিভাগ বাদী হয়ে মামলা করলে বাঁশখালীতে আমলি আদালত প্রথম ও দ্বিতীয় আসামি বাবা কামাল ও ছেলে নেজামকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা (দক্ষিণ) মো. শফিকুল ইসলাম বলেন, ‘হাতি চলাচলের পথে জিআই তারে রেখে হাতিটিকে হত্যা করা হয়। এ ঘটনায় দুইয়ের অধিক মানুষের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার পর অভিযুক্ত দুইজনকে কারাগারে পাঠানো হয়েছে। আদালতের রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি। মামলার স্বার্থে অভিযুক্ত বাকিদের নাম বলা সম্ভব নয়। কারণ নাম প্রকাশ তারা সতর্ক হয়ে যেতে পারে।’

গত এক মাসে সাতকানিয়া, চকরিয়া, ঈদগাহ ও বাঁশখালীতে বিভিন্ন কারণে ৫টি হাতির মৃত্যু হয়েছে। শুধু বাঁশখালীতেই ১৯ দিনের ব্যবধানে ২টি হাতির মৃত্যু হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (রাত ৯:৪৮)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
182
3275040
Total Visitors