1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
উদীচী চৌগাছা সংসদের দ্বি-বার্ষিক সম্মেলন- সভাপতি সালাম, সম্পাদক শওকত - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

উদীচী চৌগাছা সংসদের দ্বি-বার্ষিক সম্মেলন- সভাপতি সালাম, সম্পাদক শওকত

  • প্রকাশিত : রবিবার, ১৫ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী চৌগাছা উপজেলা শাখা সংসদের প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে সভাপতি ও শওকত মন্ডলকে সম্পাদক ঘোষনা করা হয়েছে। রবিবার (১৫ মে) সকাল থেকেই পাবলিক লাইব্রেরী প্রাঙ্গন ও উপজেলা পরিষদ মিলনায়তনে এই সম্মেলনের কর্মসূচী শুরু হয়।

সম্মেলনের প্রথম অধিবেশনে জাতীয় সংগীতের ন্যায় পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করা হয়। এসময় উদীচী নেতৃবৃন্দের অংশগ্রহনে মুক্তিযুদ্ধ ভাস্কর্যসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক আনন্দ র‍্যালী পরিচালিত হয়। এরপরেই শুরু হয় আলোচনা সভা। সভার শুরুতেই সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন পালন করা হয়।

সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি জাফর ইকবাল লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন শিক্ষাবীদ ও কলামিষ্ট ডা. মিজানুর রহমান।

উদীচী শিল্পীগোষ্ঠী চৌগাছা শাখার সদস্য মামুন শামীম আক্তার লিখন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উদীচী সংসদের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঝিনাইদহ জেলার সভাপতি কে এম শরীফ, যশোর জেলার সভাপতি মাহাবুবুর রহমান মজনু, সহ-সভাপতি এডভোকেট আমিনুর রহমান হিরু, সহ-সাধারন সম্পাদক শুভঙ্কর গুপ্ত, সাংগঠনিক সম্পাদক কাজী শায়েদ নওয়াজ, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, শওকত মন্ডল।

অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য দেন চৌগাছা উদীচীর যুগ্ম-আহবায়ক প্রভাষক অমেদুল ইসলাম, সদস্য কবি শাহিন মাহবুব, চৌগাছা সিএমআইটির পরিচালক মনিরুজ্জামান, প্রেসক্লাব চৌগাছার দপ্তর সম্পাদক এইচ এম ফিরোজ, চৌগাছা উদীচীর সদস্য প্রভাষক আলমগীর হোসেন, শেখ মাফিজুল ইসলাম প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপজেলা পরিষদ মিলনায়তনে ২৫ সদস্যের এক পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন জেলা নেতৃবৃন্দ। এসময় সভাপতি ও সম্পাদক সহ সহ-সভাপতি ৫ জন, সহ-সাধারন সম্পাদক ২ জন, কোষাধ্যক্ষ ১ জন, সম্পাদক মন্ডলীর সদস্য ৬ জন ও ৯ জনকে কার্যনির্বাহী সদস্য করে মোট ২৫ জনের কমিটি ঘোষনা করা হয়। আগামী ২ বছরের জন্য এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

সম্মেলন শেষে চৌগাছা উদীচী শিল্পীগোষ্ঠীর আয়োজনে পাবলিক লাইব্রেরী প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অনুষ্ঠান উপভোগ করেন ।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ৬:৫২)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
123
3273173
Total Visitors