1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
রেটিং পয়েন্টে তামিমের রেকর্ড ভাঙলেন লিটন - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

রেটিং পয়েন্টে তামিমের রেকর্ড ভাঙলেন লিটন

  • প্রকাশিত : বুধবার, ১ জুন, ২০২২

দুর্জয় স্পোর্টস: ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দারুণ সময় কাটিয়েছেন লিটন দাস। দুর্দান্ত ফর্মে থাকা লিটন এবার টেস্ট ব্যাটারদের র‍্যাংকিং ও রেটিং পয়েন্টেও রেখেছেন দারুণ ছাপ।

শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে এক ইনিংসে ব্যাট করে খেলেন ৮৮ রানের ইনিংস। ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ১৪১ ও দ্বিতীয় ইনিংসে ৫২ রানের ইনিংস খেলে টেস্ট র্যাং কিংয়ে ব্যাটারদের তালিকায় উঠে এসেছেন পাঁচ ধাপ উপরে, ১২ তম অবস্থানে। যা এখন পর্যন্ত তার ক্যারিয়ার সেরা র্যাং কিং।

রেটিং পয়েন্টে ছাড়িয়ে গেছেন তামিম ইকবালকে। ২০০৭ সালে ৭০৯ রেটিং পয়েন্ট ছিল তামিমের। যা বাংলাদেশের কোনও ব্যাটারের মধ্যে সর্বোচ্চ রেটিং পয়েন্ট ছিল। ৭২৪রেটিং পয়েন্ট নিয়ে তামিমকে পেছনে ফেলেছেন লিটন দাস।

তামিম শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্টে ১৩৭ রানের ইনিংস খেললেও ঢাকা টেস্টের দুই ইনিংসে খুলতে পারেননি রানের খাতা। যা তাকে নামিয়েছে পাঁচ ধাপ নিছে ৩২ নম্বরে।

লিটন এগিয়েছেন, সঙ্গে মুশফিকুর রহিমও। শ্রীলঙ্কা সিরিজে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে (১০৫ ও ১৭৫) ক্যারিয়ার সেরা ৬৭৫ রেটিং পয়েন্ট নিয়ে সাত ধাপ এগিয়ে উঠেছেন ১৮ নম্বরে

লিটন, মুশফিক এগুলেও তামিমের সঙ্গে নিছে নেমেছেন মুমিনুল হক। সাত ধাপ নেমে মুমিনুলের অবস্থান ৬২ নম্বরে। টাইগার টেস্ট অধিনায়ক দুই ম্যাচে তিন ইনিংসে করেছিলেন ২, ৯ ও ০ রান।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সন্ধ্যা ৬:৩৩)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
174
3274610
Total Visitors