1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অ্যান্ডারসন! - চ্যানেল দুর্জয়
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অ্যান্ডারসন!

  • প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

ক্রীড়া ডেস্কঃ

বয়স কেবলমাত্র একটি সংখ্যা। এটিকে যেনো পুরোপুরি প্রমাণ করতে সক্ষম হলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ৪১ বছর বয়স, ১৮৭টি টেস্ট, ৭০০টি উইকেট। ‘পরিসংখ্যান’ শব্দটিকে যেনো আক্ষরিক কোনো গন্ডিতে না রেখে রীতিমতো স্বর্ণে মুড়িয়ে দিলেন তিনি।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বোলার ও প্রথম পেসার হিসেবে ৭শত উইকেটের অভিজাত ক্লাবে প্রবেশ করলেন জিমি। সার্বিক টেস্ট উইকেট শিকারির তালিকায় তার সামনে রয়েছে দুই গ্রেট শেন ওয়ার্ন ও মুত্তিয়া মুরালিধরন।

ধর্মশালা টেস্টে শনিবার (৯ মার্চ) ভারতের প্রথম ইনিংসে কুলদীপ যাদবকে আউট করে এই অনন্য রেকর্ড গড়েন তিনি। ২০০৩ সালে টেস্টে অভিষিক্ত হওয়া অ্যান্ডারসন ২০১৫ সালে টেস্ট ক্রিকেটে আরো মনোযোগ দিতে ইংলিশদের হয়ে সাদা বলের ক্রিকেট থেকে অবসরে যান। এজন্য কেবলমাত্র ক্রিকেটের রাজকীয় সংস্করণ টেস্টেই দেখা যায় তাকে।

লর্ডসে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টেস্টের দিনে জিমি নিজে কিংবা অন্য কেউ কী ভেবেছিলেন একজন পেসার ৭০০ উইকেট পেতে পারবে? শেন ওয়ার্ন ও মুত্তিয়া মুরালিধরনের ধ্রুপদী লড়াইয়ে বুদ তখন ক্রিকেটবিশ্ব। ওয়ার্নের ৭০০ উইকেট প্রাপ্তির পরের বছরেই সেখানে প্রবেশ মুরালিধরনের। একমাত্র গ্লেন ম্যাকগ্রা পেসারদের প্রতিনিধিত্ব করতেন সর্বোচ্চ উইকেট প্রাপ্ত বোলারদের তালিকায়। এখন অবশ্য জিমির সতীর্থ ব্রডও সেরা দশে পেসারদের প্রতিনিধিত্ব করেন।

উল্লেখ্য, জিমির রেকর্ডের দিনে ইনিংস ও ৬৪ রানে ভারতের কাছে হেরে গেছে ইংলিশরা। ৫ ম্যাচের সিরিজ ৪-১ এ জিতে নিয়েছে রোহিত শর্মার দল।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সন্ধ্যা ৭:০৯)
  • ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
169
3282083
Total Visitors