1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অধরা শিরোপার ছোঁয়া পেলেন মুশফিক ও মাহমুদউল্লাহ - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

অধরা শিরোপার ছোঁয়া পেলেন মুশফিক ও মাহমুদউল্লাহ

  • প্রকাশিত : শনিবার, ২ মার্চ, ২০২৪

ক্রীড়া ডেস্কঃ

ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে প্রথমবারের মত বিপিএলের শিরোপা জয় করে নিয়েছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের অসামান্য কৃতিত্বে বরিশালও হয়েছে প্রথম চ্যাম্পিয়ন। পঞ্চপান্ডবের মধ্যে এই স্বাদ নেয়ার বাকি ছিলেন এই দুজনই। তাই হয়তো, প্রথমবার বিপিএলের ট্রফি জেতায় মুশফিক ও রিয়াদকে শিরোপা উৎস্বর্গ করেছেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অনেক আগেই বিদায় নিয়েছেন মুশফিকুর রহিম। অপরদিকে ফিটনেস ইস্যুতে এই ফরম্যাটে অনিয়মিত মাহমুদউল্লাহ। বিপিএলের শুরুতেও তাদের নিয়ে করা হয়েছিল নানা ধরণের ট্রলিং। তবে, ওস্তাদের মার যে শেষ রাতে, সেই কথার প্রমাণ দিয়েছেন তারা নিজেরাই।

পঞ্চপান্ডবের মধ্যে ফাইনাল ম্যাচের আগ পর্যন্ত বিপিএলের শিরোপার পাশে নাম ছিল মাশরাফী বিন মর্ত্তোজা, সাকিব আল হাসান ও তামিম ইকবালের। তবে, আক্ষেপটা ছিল শুধু রিয়াদ ও মুশির। এবার ৪ বারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে সেই অধরা শিরোপাটা একান্তই নিজেদের করে নিলেন মিস্টার ডিপেন্ডেবল ও সাইলেন্ট কিলার খ্যাত এই দুই ব্যাটার।

শিরোপা নিশ্চিত করে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মুশফিকুর রহিম। বললেন, এটা আমার তৃতীয় ফাইনাল। প্রথম দুবারে হয়নি। তবে এবার চ্যাম্পিয়ন হয়ে অসাধারণ অনুভূতি হচ্ছে। বিশেষ করে তামিম ও রিয়াদ দলে থাকায় কাজটা সহজ হয়েছে। ভবিষ্যতেও আমরা আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করবো।

এর আগে ২০১২ সালে বিপিএলের অভিষেক আসরে দুরন্ত রাজশাহীতে ছিলেন মুশফিকুর রহিম। এরপর ২০১৩ সালে সিলেট রয়্যালস, ২০১৫ সালে সিলেট সুপার সিক্সার্স আর ২০১৬ সালে বরিশাল বুলসে নাম লিখিয়েছিলেন তিনি। পরের বছর আবার ফিরে যান রাজশাহীতে। চট্টগ্রাম ভাইকিংসের ডেরায় পা রাখেন ২০১৯ সালে। ২০২০ ও ২২ সালে খুলনার হয়ে মাঠ মাতিয়েছিলেন মুশি।

দল পরিবর্তনের সাথে সাথে শিরোপার আক্ষেপও বাড়তে থাকে তার। সেই লক্ষ্যে ২০২৩ সালে আবারও ফিরে যান সিলেটে। সেবারই শিরোপার সবচেয়ে কাছে গিয়েছিলেন মুশি। যদিও ফাইনালে কুমিল্লার কাছে হারতে হয় তাদের। নাম বদল করেও ভাগ্য বদল করতে পারেননি মিস্টার ডিপেন্ডবল। কিন্তু এবার ঠিকই ভাগ্য পরিবর্তন করেছেন এই উইকেট কিপার।

অন্যদিকে ২০১২ এবং ২০১৩ মৌসুম মাহমুদউল্লাহ খেলেছেন চিটাগাং কিংসের জার্সিতে। ২০১৫ বিপিএল বরিশাল বুলসে কাটিয়ে তিন মৌসুমের জন্য চলে যান খুলনায়। ২০১৯-২০ মৌসুমে আবারও ফিরেছিলেন চট্টগ্রামে। ২০২২ সালে মিনিস্টার গ্রুপ ঢাকায় আর সবশেষ দুই আসর আবার খেলছেন ফরচুন বরিশালের হয়ে।

এদিকে, প্রথম বারের মতো বরিশালকে চ্যাম্পিয়ন বানিয়ে রিয়াদ ও মুশফিককে শিরোপা উৎস্বর্গ করেছেন তামিম ইকবাল। তিনি বলেন,
আমি অধিনায়ক ছিলাম বলে মানুষ আমাকেই কৃতিত্ব দেবে। কিন্তু এই ধরনের একটি টুর্নামেন্টে অনেক চাপ থাকে। মুশি আমার চাপ অনেকটাই কমিয়ে দিয়েছে। আমি তাই নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতে পেরেছি। মুশি, মাহমদুউল্লাহ এবং অন্যদের সমর্থন ছাড়া এটা সম্ভব হতো না।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ১১:২৩)
  • ৩০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
167
3290695
Total Visitors