1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সালমান শাহ'র মায়ের কঠোর হুশিয়ারি - চ্যানেল দুর্জয়
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

সালমান শাহ’র মায়ের কঠোর হুশিয়ারি

  • প্রকাশিত : বুধবার, ২২ জুলাই, ২০২০

আব্দুল্লাহ আল সাকিব : চিত্রনায়ক সালমান শাহের মৃত্যুর দুই যুগ পর নিলামে তোলা হচ্ছে তার প্রিয় লাল রঙের টিশার্ট এবং মাথায় পড়া ব্যান্ড। সালমান শাহ’র ভক্ত দাবি করা যুবক মামুনুর রেজা মামুন সময় সংবাদের কাছে নিলামে তোলার বিষয়টি জানান।
সালমান ভক্তের উদ্ধৃতি দিয়ে সোমবার (২০ জুলাই) ‘নিলামে উঠছে সালমান শাহের টিশার্ট ও মাথার ব্যান্ড’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে। ওই সংবাদের প্রেক্ষিতে বিষয়টি নীলা চৌধুরীর দৃষ্টিগোচর হলে এর বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দিয়ে মামলার করবেন বলেও তিনি জানান।
সালমান শাহ’র মা নীলা চৌধুরী মুঠোফোনে বলেন, ‘সালমান শাহ’র জনপ্রিয়তাকে পুঁজি করে সে এই ফন্দি এটেছে। আর আমি কখনো তাকে এই সমস্ত কিছু দেইনি। যে এই কথাগুলো বলছে সে মিথ্যা বলছে। সালমানকে দিনের পর দিন অসম্মান করে যাচ্ছে। এ সমস্ত কার্যকলাপ বন্ধ না করলে আমি মামলা করব। আমি আমার উকিলের মাধ্যমে উকিল নোটিশ পাটিয়েছি।’


সালমান শাহের ব্যবহৃত পোশাকের বিষয়ে নীলা চৌধুরী জানান, সালমান মারা যাওয়ার পর কিছু কাপড় ছিল যেগুলো কয়েকজন গরীবকে দিয়েছি। আর বাকিগুলো এখনও আমার কাছে গচ্ছিত রেখেছি। যেগুলো মাঝেমাঝে রোদে শুকিয়ে আবার তুলে রাখি। কিন্তু সালমানের কোনো ভক্তকে আমি কিংবা আমাদের পরিবার থেকে কোনো ব্যবহৃত জিনিসপত্র দেওয়া হয়নি।
আক্ষেপ নিয়ে সালমান শাহের মা নীলা চৌধুরী বলেন, ‘আমার ছেলেটি এখন কেমন আছে সেটা জানি না। ওর ভালোর জন্য কাউকে কোনো টাকা না দিয়ে এতিমখানা, মসজিদ মাদ্রাসায় দান করতে পারেন। কাউকে কোনো টাকা দিবেন না সালমান ভক্তরা।
বাংলা চলচ্চিত্রের অবিস্মরণীয় এক যুগের সৃষ্টিকারীদের মধ্যে অন্যতম ছিলেন নায়ক সালমান শাহ। বাংলা চলচ্চিত্রে ধূমকেতুর মতো আসেন শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ। ১৯৭১ সালে ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের সিলেট জেলায় অবস্থিত জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।
১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত সোহানুর রহমান সোহান পরিচালিত ‌‘কেয়ামত থেকে কেয়ামত’ এ প্রথম অভিনয় করার পর থেকেই বাংলা চলচ্চিত্রে ভরসার প্রতিশব্দ হয়ে ওঠেন এ নায়ক।
৯০ দশকে বাংলা চলচ্চিত্রে মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করা এ অভিনেতার বেশিরভাগ চলচ্চিত্র হয়েছিল তুমুল নন্দিত-নিন্দিত ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল।
প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ১১/বি নিউ ইস্কাটন রোডের নিজ বাসা থেকে চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহর মরদেহ উদ্ধার করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১:০০)
  • ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
365
3445149
Total Visitors