1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চট্টগ্রামে খেলাপিঋণ মামলায় একই পরিবারের ৬ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা - চ্যানেল দুর্জয়
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছায় এমপি তুহিনের ফ্রি মেডিকেল ক্যাম্প: বিশুদ্ধ পানি-স্যালাইন ও ছাতা বিতরণ চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ চৌগাছায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আজম আশরাফুল সাবেক এমপি বদির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের উঠান বৈঠকে গুলি ছোড়ার অভিযোগ উপজেলা ভোট: নেতাকর্মীদের বহিষ্কারে বিএনপি কি আরও দুর্বল হবে? গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: লাইনচ্যুত ৫ বগি, আহত অর্ধশতাধিক বৃষ্টির দেখা না মিললেও কুয়াশায় আচ্ছন্ন পাবনার জনপদ বিএনপি এখন নিজেরাই বিভক্ত: কাদের রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ ১০ টাকায় চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামে খেলাপিঋণ মামলায় একই পরিবারের ৬ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

  • প্রকাশিত : সোমবার, ২৭ জুন, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামে আইএফআইসি ব্যাংকের ২১৭ কোটি টাকার ২৫ বছরের পুরনো খেলাপিঋণ মামলায় ছয় ঋণখেলাপির দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। সোমবার দুপুরে চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মো. মুজাহিদুর রহমানের আদালত এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারি মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

ঋণখেলাপিরা হলেন- মোনাভী টেক্সটাইল কমপ্লেক্স লিমিটেডের এমডি শাহ মুরাদ, পরিচালক ইদ্রিস মিনহাজ, ইলিয়াস মুরাদ, সামসুদ্দিন রিয়াদ ও শামসুল আলম ফয়সাল। এরা সবাই একই পরিবারের সদস্য।

আদালত সূত্রে জানা গেছে, আইএসআইসি ব্যাংক থেকে ঋণ নেয় মোনাভী টেক্সটাইল কমপ্লেক্স লিমিটেড। কিন্তু সেই অর্থ ফেরত দিতে না পারায় ১৯৯৭ সালে অর্থঋণ আদালতে মামলা করে ব্যাংক।

২০২১ সালের ৪ নভেম্বর ওই মামলায় ২১৭ কোটি ২৬ লাখ ৯৮ হাজার ১৫০ টাকার রায় পায় ব্যাংক। সেই রায় বাস্তবায়নের জন্য চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি একটি (নম্বর-৬১/২২) মামলা করেন। এ মামলায় খেলাপিঋণ আদায়ে ব্যাংক কর্তৃপক্ষ আসামিদের বিরুদ্ধে দেশত্যাগের নিষেধাজ্ঞা, পাসপোর্ট জব্ধ ও তাদের বন্ধক রাখা সম্পদ ক্রোক করার নির্দেশনা চেয়ে আবেদন করেন।

সোমবার দুপুরে শুনানি শেষে আদালত প্রতিষ্ঠানটির এমডি ও পাঁচ পরিচালককে আপত্তি দাখিল না করা পর্যন্ত দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেন। একইসঙ্গে আসামিদের তপশিলের সম্পত্তিতে অন্তবর্তীকালীন ক্রোকাদেশ জারি করেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৬:২৫)
  • ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
257
3508127
Total Visitors