1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নড়াইলে ‘ফেসবুকে পোস্ট দেওয়ায়’ অভিযুক্ত কলেজছাত্র গ্রেফতার - চ্যানেল দুর্জয়
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

নড়াইলে ‘ফেসবুকে পোস্ট দেওয়ায়’ অভিযুক্ত কলেজছাত্র গ্রেফতার

  • প্রকাশিত : রবিবার, ১৭ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

নড়াইলের লোহাগড়া উপজেলায় ফেসবুকে পোস্টের মাধ্যমে কথিত ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে দায়ের করা কলেজ শিক্ষার্থী আকাশ সাহাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১৬ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে খুলনা থেকে গ্রেপ্তার করা হয়।

নড়াইল জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায় এক প্রতিবেদনে এ কথা জানিয়েছেন। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

এ ব্যাপারে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন জানান, লোহাগড়ার দিঘলিয়া এলাকার বাসিন্দা সালাউদ্দিন কচি বাদী হয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা করেছেন। ওই মামলায় আকাশকে গ্রেপ্তার করা হয়। আকাশকে রবিবার আদালতে সোপর্দ করা হবে।

গত শুক্রবার ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে লোহাগড়ায় মন্দিরসহ হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়ি ও দোকানে হামলা এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আকাশ সাহা নামে এক কলেজ ছাত্রের ফেসবুক পোস্টকে কেন্দ্র করে দিঘলিয়ায় শুক্রবার জুম্মার নামাজের পর থেকে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শুক্রবার বিকেলে এলাকাবাসী আকাশকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করে। পরে উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের নিত্য দুলাল সাহা, অনুপ সাহা, অশোক সাহা, সনজিদ সাহার মুদি দোকান এবং গোবিন্দ কুণ্ডু ও গৌতম কুণ্ডুর মিষ্টির দোকান ভাঙচুর করে। এছাড়া সাহাপাড়ার গৌরসাহা, চায়না রানী সাহা, বিপ্লব সাহার বাড়িঘর ও আসবাবপত্র ভাঙচুর করে। তারা নাড়ু গোপালের বসতঘরে আগুন ধরিয়ে দেয়।

এরপর উত্তেজিত জনতা রাত ৯টার দিকে আখড়াবাড়ী সার্বজনীন পূজামণ্ডপে আগুন ধরিয়ে দেয়। লোহাগড়া থানা পুলিশ, ডিবি পুলিশ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), স্থানীয় ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-৬-এর একটি দল এবং নড়াইলের পুলিশ সুপার প্রবীর রায় ঘটনাস্থলে উপস্থিত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ৩:৩৮)
  • ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
226
3391640
Total Visitors