1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সিইউজের - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদ সিইউজের

  • প্রকাশিত : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

সংগঠনের দুই সদস্য দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক প্রণব বল ও অনলাইন নিউজ পোর্টাল সারাবাংলা ডট নেটের বিশেষ প্রতিনিধি রমেন দাশ গুপ্তের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

৩ অক্টোবর সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে সিইউজে নেতৃবৃন্দ বলেন, প্রকাশিত সংবাদে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা সংগঠন সংক্ষুব্ধ হলে সংশ্লিষ্ট গণমাধ্যমে লিখিতভাবে প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে। এ ছাড়া প্রেস কাউন্সিলে সংক্ষুব্দ ব্যক্তি-প্রতিষ্ঠান প্রতিকার চাইতে পারেন। কিন্তু সংবাদ প্রকাশের জেরে সম্প্রতি একটি ফেসবুক পেজ থেকে সাংবাদিক প্রণব বল ও রমেন দাশ গুপ্তকে নিয়ে পরিকল্পিতভাবে নানা আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রচার করছে একটি মহল। পেশাদার সাংবাদিকদের নিয়ে এ ধরনের অনৈতিক, অবৈধ ও মানহানিকর অপপ্রচার কোনভাবেই কাম্য নয়।

সাংবাদিক নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, এই অপপ্রচারের নেপথ্যে কারা রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তা খতিয়ে দেখা উচিত। অপপ্রচার অব্যাহত থাকলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনের মাধ্যমে এর জবাব দেবে।

নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রের উচিত সাংবাদিকদের মুক্তভাবে কাজ করতে দেওয়ার মাধ্যমে জবাবদিহিতা নিশ্চিত করা। কিন্তু বিভিন্ন সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান যেভাবে দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের প্রতিপক্ষ ভাবা শুরু করেছে তা রাষ্ট্রের জন্য কল্যাণকর কিছু বয়ে আনবে না।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (সকাল ৭:৩৮)
  • ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
123
3273230
Total Visitors