1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সুইজারল্যান্ডকে হারিয়ে ব্রাজিলের রেকর্ড, নিশ্চিত নকআউট পর্ব - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

সুইজারল্যান্ডকে হারিয়ে ব্রাজিলের রেকর্ড, নিশ্চিত নকআউট পর্ব

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক: নেইমার ছাড়াই চলমান কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখল ব্রাজিল। ক্যাসিমিরোর একমাত্র গোলে সুইসদের হারিয়েছে সেলেসাওরা। এই জয়ে নিশ্চিত হয়ে গেল ব্রাজিলের নকআউট পর্ব।

সে সঙ্গে বিশ্বকাপের ইতিহাসে সুইজারল্যান্ডের বিপক্ষে না পাওয়া জয়ের দেখাও পেয়ে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সোমবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় স্টেডিয়াম ৯৭৪ এ শুরু হয় ম্যাচটি। ১-০ গোলে সুইদের হারায় ব্রাজিল।

অবশ্য জয়টি ২-০ গোলের হতে পারতো। ৬৪ মিনিটে গোল করেছিল ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি বা ‘ভিএআর চেকে দেখা যায় গোলটি অফসাইডে ছিল।টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে জি গ্রুপের প্রথম দল ও চলমান বিশ্বকাপের দ্বিতীয় দল হিসেবে নকআউট পর্ব নিশ্চিত করে ব্রাজিল। প্রথম দল হিসেবে নকআউট পর্বে যায় ফ্রান্স। এর আগে বিশ্বকাপের মঞ্চে সুইজারল্যান্ডের সঙ্গে দুইবার দেখা হলেও একবারও সুইসদের হারাতে পারেনি। ১৯৫০ ও ২০১৮ সালের বিশ্বকাপে অনুষ্ঠিত ওই দুই ম্যাচই ড্র হয়। তবে এবার সে খরা কাটিয়ে রেকর্ড গড়ল সেলেসাওরা।

হাইভোল্টেজ ম্যাচটির শুরু থেকেই সুইসদের উপর আক্রমণ চালাতে থাকে ব্রাজিল। ম্যাচের ২৭ মিনিটে ভিনিসিয়াস নিশ্চিত গোল হওয়ার মতো সুযোগ মিস করেন। তার শট দুর্বল হয়ে যাওয়ায় ফিরিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ভিনিসিয়াস বল জাড়ে পাঠিয়ে উদযাপন শুরু করেন। কিন্তু ভিএআর তার গোলটি বাতিল করে দেয়। হতাশ হতে হয় ব্রাজিলিয়ান ভক্তদের। গোলশূন্য সমতার দিকে যাওয়া ম্যাচে ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসিমিরো ৮৩ মিনিটে বক্স থেকে জোরালো শট নেন। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা রদ্রিগোর পাসে দলকে লিড এনে দেন ক্যাসিমিরো। তার ওই শট ফেরানোর কোন সুযোগই ছিল না সুইস গোলরক্ষক ইয়ান সমারের।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সকাল ৮:১৭)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
138
3837332
Total Visitors