1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
রুচির দুর্ভিক্ষ কাটাতে লেখাপড়া শিখছি : হিরো আলম - চ্যানেল দুর্জয়
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
আজ থেকে হেলমেট ছাড়া মোটরসাইকেলে তেল নয় চান্দু হয়ে চমকে দিলেন কার্তিক  লু ঢাকা ঘুরে যাওয়ার পর বিএনপির মাথা ঘুরে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ‘জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণে সব পরিকল্পনা করেছে ভারত’ বিক্ষোভে উত্তাল ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রেফারির সিদ্ধান্তে অধিনায়ক ছাড়া কেউ অসম্মান দেখালে ‘হলুদ কার্ড’ ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন চৌগাছায় দুর্বৃত্তের দেওয়া বিষে নষ্ট হলো কৃষকের ৪বিঘা জমির পাট ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন ব্যর্থ প্রচেষ্টা: ওবায়দুল কাদের দুর্নীতির অজুহাতে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে: টিআইবি

রুচির দুর্ভিক্ষ কাটাতে লেখাপড়া শিখছি : হিরো আলম

  • প্রকাশিত : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

রুচির দুর্ভিক্ষের বক্তব্যের পর হিরো আলম নিজেকে বদলাতে ও রুচিশীল করতে নিজের বাসায় একজন শিক্ষক নিয়োগ দিয়েছেন। সামাজিক যোগযোগ মাধ্যমে বহুল আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম নিজ বাসায় আবারো লেখাপড়া শুরু করেছেন।

হিরো আলমের শিক্ষক ঢাকার বাসায় গিয়ে তাকে শুদ্ধ বাংলা বলা, ইংরেজিতে কথা বলা, আঞ্চলিকতা ছেড়ে শুদ্ধ ভাষায় কথা বলতে প্রশিক্ষণ প্রদান করবেন। একই সঙ্গে মানুষের সঙ্গে কথা বলা, সঠিক আচরণ করার বিষয়েও প্রশিক্ষণ দেবেন। ৫ এপ্রিল থেকে শিক্ষক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মো. আয়েন উদ্দিন এই প্রশিক্ষণ প্রদান করছেন। ঢাকায় থেকে এই লেখাপড়া করছেন তিনি।

হিরো আলম সোমবার জানান, জন্মসূত্রে বগুড়ার বাসিন্দা আমি। কথা বলার সময় আঞ্চলিকতা চলে আসে। এছাড়া আমার উচ্চারণেও সমস্যা আছে। সবাই বলে হিরো আলম এর শিক্ষা নেই। হিরো আলম সবকিছু পরিবর্তন করতে পারে। এটিও পারবে। সেজন্য নিজেকে আমি পরিবর্তন করার চেষ্টা করছি। আর এর পাশাপাশি আমি বাংলা এবং ইংরেজিও শিখছি। আমার কথা নিয়ে যেহেতু মানুষের এত প্রবলেম, সেটাই আগে ঠিক করব। তখন রুচিশীল হবে।
তিনি বলেন, এখন তো আর স্কুলে যেয়ে পড়ালেখা করার সময় নেই। অনেক কাজে ব্যস্ত থাকতে হয়। তাই বাসায় শিক্ষক রেখে একটু একটু করে শেখার চেষ্টা করছি। কেউ রুচির দুর্ভিক্ষে পড়বে না।

রুচির দুর্ভিক্ষ কাটাতে লেখাপড়ার দিকে মনোযোগ দিয়েছি। আশা করছি এখানেও আমি সফল হবো। ৫ এপ্রিল থেকে শিক্ষক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মো. আয়েন উদ্দিন এই প্রশিক্ষণ প্রদান করছেন। আমাকে ভালো করে প্রশিক্ষিত করতে পরিশ্রম করে যাচ্ছেন। তিনি একজন সফল শিক্ষক হবেন।

সম্প্রতি দেশের খ্যাতিমান অভিনয়শিল্পী ও নাট্যকার মামুনুর রশীদ মন্তব্য করেছেন, রুচির দুর্ভিক্ষে পড়েছে দেশ। যে কারণে কুরুচি, কুশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। এমনকি এসব কারণেই সেখান থেকে হিরো আলমদের উত্থান হয়েছে। তিনি বিষয়টি নিয়ে আরো কিছু মন্তব্য করেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শুক্রবার (বিকাল ৩:৫৯)
  • ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
193
3782691
Total Visitors