1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
বেতন বন্ধ হলো ইছালী স্কুলের সেই নার্গিসের-ফেরত দিতে হবে ১৭ লাখ টাকা - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
মনিরামপুর-কেশবপুরসহ যেসব উপজেলায় চলছে ভোটগ্রহণ কালীগঞ্জে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৫ মাদারীপুরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ মেগাস্টার শাকিবের ‘তুফান’ ঝড়ে বাংলাদেশ সাকিব-মোস্তাফিজ-সৌম্যকে ফিরিয়ে বাংলাদেশের দল ঘোষণা তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশি রাজধানীসহ দেশের সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা, হতে পারে শিলাবৃষ্টি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিলো আরও এক দেশ অ্যাস্ট্রাজেনেকায় স্বাস্থ্যঝুঁকি আছে কিনা, খতিয়ে দেখা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী রাতে ঝড়ের কারণে কিছু জায়গায় ভোটার উপস্থিতি কম: ইসি সচিব

বেতন বন্ধ হলো ইছালী স্কুলের সেই নার্গিসের-ফেরত দিতে হবে ১৭ লাখ টাকা

  • প্রকাশিত : শুক্রবার, ৯ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষিকার বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয় থেকে চাকরিচ্যুতির নির্দেশ থাকলেও তা মানছেন না বিদ্যালয়টির প্রধান শিক্ষক রবিউল ইসলাম। বুধবার জালিয়াতির অভিযোগে দুষ্ট শিক্ষিকা সুষমা শিরিনা নার্গিসের নাম সংযুক্ত করে বেতনশীটে স্বাক্ষর করাতে গেলে তা ফিরিয়ে দেন উপজেলা নির্বাহী অফিসার। বৃহস্পতিবার তার নাম বাদ দিয়ে পুণরায় বেতনশীট জমা দিলে তাতে স্বাক্ষর করেছেন উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাশ।

এর আগে জাল সনদের বিষয়ে অবগত হয়ে উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাশ ৭ অক্টোবর তার বেতন বন্ধ করে দিয়েছেলন। পরে হাইকোর্টে রিট করে সে বেতন ফের বাগিয়ে নিতে শুরু করেন নার্গিস। তারপর ফের সংবাদ প্রকাশ করা হলে নড়েচড়ে বসে বেসরকারী শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ । সুষমা শিরিনা নার্গিসকে কয়েকদফা জিজ্ঞাসাবাদ ও তদন্তের পর পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর (ডিআইএ) কে চুড়ান্ত রিপোর্ট প্রেরণ করে এনটিআরসিএ। তারপর বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ শুরু করেন নার্গিস।

তবে শেষরক্ষা হয়নি। গেল ১৮ মে শিক্ষা মন্ত্রণালায়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অভ্যন্তরীন নিরীক্ষা শাখা সারাদেশে ৬৭৮ জন জাল সনদধারী যে শিক্ষকদের তালিকা করেন সে তালিকায় ৪৮৯ নম্বরে রযেছে ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষিকা সুষমা শিরিনা নার্গিসের নাম এবং ফেরত দিতে বলা হয়েছে সতের লক্ষ টাকা।আদেশে জাল সনদধারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান কর্তৃক ফৌজদারি অপরাধের মামলা দায়েরের কথা বলা হলেও অজ্ঞাত কারণে প্রধান শিক্ষক রবিউল ইসলাম তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তাকে দিয়ে নিয়মিত ক্লাস ও পরিক্ষা নেয়াচ্ছেন। স্কুলটিতে বুধবার থেকে শুরু হওয়া অর্ধবার্ষীকি পরিক্ষার হলে ডিউটি এবং খাতাও দেখছেন নার্গিস। এছাড়া কৌশলে বেতন তুলতেও সহযোগিতা করছেন রবিউল ইসলাম।

এ ব্যাপারে উপজেলা উপজেলা নির্বাহী অফিসার অনুপ দাশ জানান, ইছালী মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি না থাকায় বেতনশিটে তিনি স্বাক্ষর করে আসছেন। ওই স্কুলের কম্পিউটার শিক্ষিকা সুষমা শিরিনা নার্গিসের জাল সনদের বিষয়ে সত্যতা পাওয়ায় তার বেতন বন্ধ করে দিয়েছেন। এবং প্রধান শিক্ষককে বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছেন।

উল্লেখ্য, এর আগে ২০১০ সালের পহেলা জানুয়ারি শিক্ষক নিবন্ধনের জাল সনদ দিয়ে এমপিওভুক্ত হয়ে বেতন উত্তোলন করে আসছিলেন শিক্ষিকা সুষমা শিরিনা নার্গিস। এরমধ্যে ২০২১ সালের ১৪ অক্টোবর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ-এনটিআরসিএ’র সহকারী পরিচালক তাজুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, হুমায়ুন কবির নামে এক ব্যক্তির রোল ও রেজিস্ট্রেশন ব্যবহার করে সুষমা শিরিনা নার্গিস জালিয়াতির আশ্রয় নিয়েছেন, প্রমাণিত হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলা করে এনটিআরসিএ কে অবহিত করতে নির্দেশ দেয়া হয় ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে। কিন্তু প্রধান শিক্ষক কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ৬:৩৭)
  • ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১লা জিলকদ ১৪৪৫ হিজরি
  • ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
250
3538273
Total Visitors