1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মনিরামপুর-কেশবপুরসহ যেসব উপজেলায় চলছে ভোটগ্রহণ - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

মনিরামপুর-কেশবপুরসহ যেসব উপজেলায় চলছে ভোটগ্রহণ

  • প্রকাশিত : বুধবার, ৮ মে, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার (৮ এপ্রিল) দেশের ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ কোনো বিরতি ছাড়া চলবে বিকেল চারটা পর্যন্ত।

প্রথম ধাপে আরও পাঁচটি উপজেলায় ভোটগ্রহণের কথা থাকলেও সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় সেসব এলাকায় ভোট হচ্ছে না। উপজেলাগুলো হলো- নোয়াখালীর হাতিয়া, মুন্সিগঞ্জ সদর, বাগেরহাট সদর, ফেনীর পরশুরাম ও মাদারীপুরের শিবচর। এছাড়া শেষ মুহূর্তে স্থগিত হয়ে যায় কুমিল্লার নাঙ্গলকোট এবং জামালপুরের সরিষাবাড়ি উপজেলা নির্বাচন।

১৩৯টি উপজেলা পরিষদে মোট এক হাজার ৬৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন।

আজ যে ১৩৯ উপজেলায় নির্বাচন হচ্ছে সেগুলো হলো-

খুলনা অঞ্চল: মেহেরপুর সদর ও মুজিবনগর; কুষ্টিয়ার খোকসা, কুষ্টিয়া সদর ও কুমারখালী; চুয়াডাঙ্গার জীবননগর ও দামুড়হুদা; ঝিনাইদহের ঝিনাইদহ সদর ও কালীগঞ্জ; যশোরের মনিরামপুর ও কেশবপুর; মাগুরার মাগুরা সদর ও শ্রীপুর; নড়াইলের কালিয়া; বাগেরহাটের রামপাল ও কচুয়া; সাতক্ষীরার কালিগঞ্জ ও শ্যামনগর।

রাজশাহী অঞ্চল: জয়পুরহাটের ক্ষেতলাল, কালাই ও আক্কেলপুর, বগুড়ার সারিয়াকান্দা, সোনাতলা ও গাবতলী, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট, নওগাঁর ধামইরহাট, পত্নীতলা, মহাদেবপুর ও বদলগাছী, রাজশাহীর গোদাগাড়ী ও তানোর, নাটোরের নাটোর সদর, নলডাঙ্গা ও সিংড়া, সিরাজগঞ্জের সিরাজগঞ্জ সদর, কাজিপুর ও বেলকুচি, পাবনার সাঁথিয়া, সুজানগর ও বেড়া।

রংপুর অঞ্চল: পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোরিয়া, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী ও হরিপুর; নীলফামারীর ডোমার ও ডিমলা, দিনাজপুরের ঘোড়াঘাট, হাকিমপুর ও বিরামপুর; লালমনিরহাটের পাটগ্রাম ও হাতীবান্ধা; রংপুরের কাউনিয়া ও পীরগাছা; কুড়িগ্রামের রৌমারী, চর রাজিবপুর ও চিলমারী; গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি।

বরিশাল অঞ্চল: বরিশাল সদর ও বাকেরগঞ্জ; পিরোজপুরের মঠবাড়িয়া ও ভান্ডারিয়া।

ঢাকা অঞ্চল: ঢাকার দোহার, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ; গোপালগঞ্জের গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া; নারায়ণগঞ্জের নারায়ণগঞ্জ সদর ও বন্দর; গাজীপুরের গাজীপুর সদর, কালীগঞ্জ ও কাপাসিয়া; রাজবাড়ীর কালুখালী ও পাংশা; মানিকগঞ্জের সিংগাইর ও হরিরামপুর; ফরিদপুরের চরভদ্রাসন, মধুখালী ও ফরিদপুর সদর; মাদারীপুরের মাদারীপুর সদর ও রাজৈর; শরীয়তপুরের নড়িয়া ও ভেদরগঞ্জ; নরসিংদীর নরসিংদী সদর ও পলাশ; টাঙ্গাইলের ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর; মুন্সীগঞ্জের গজারিয়া; কিশোরগঞ্জের কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া।

ময়মনসিংহ অঞ্চল: ময়মনসিংহের হালুয়াঘাট, ধোবাউড়া ও ফুলপুর; জামালপুরের জামালপুর সদর; শেরপুরের ঝিনাইগাতী ও শ্রীবরদী; নেত্রকোনার দুর্গাপুর ও কলমাকান্দা।

সিলেট অঞ্চল: সুনামগঞ্জের দিরাই ও শাল্লা; সিলেটের সিলেট সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা; মৌলভীবাজারের জুড়ি, কুলাউড়া ও বড়লেখা; হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও বানিয়াচং।

কুমিল্লা অঞ্চল: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর, সরাইল; কুমিল্লার মনোহরগঞ্জ, লাকসাম, চৌদ্দগ্রাম; চাঁদপুরের মতলব উত্তর, মতলব দক্ষিণ, চাঁদপুর সদর; ফেনীর পরশুরাম ও ফুলগাজী; নোয়াখালীর সুবর্ণচর; লক্ষ্ণীপুরের রামগতি ও কমলনগর।

চট্টগ্রাম অঞ্চল: চট্টগ্রামের মিরসরাই, সীতাকুন্ডু ও সন্দ্বীপ; কক্সবাজারের কুতুবদিয়া, কক্সবাজার সদর ও মহেশখালী; খাগড়াছড়ির মানিকছড়ি, লক্ষ্ণীছড়ি, রামগড়, গুইমারা, মাটিরাঙ্গা; রাঙ্গামাটির রাঙ্গামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল; বান্দরবান সদর ও আলিকদম।

এবার চার ধাপে ৪৮১টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দ্বিতীয় ধাপে ১১ মে, তৃতীয় ধাপে ১৮ মে এবং চতুর্থ ধাপে ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (দুপুর ২:৪০)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
165
3846958
Total Visitors