1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
চবিতে ৪০৫ কোটি টাকার বাজেট অনুমোদন - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

চবিতে ৪০৫ কোটি টাকার বাজেট অনুমোদন

  • প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য ৪০৫ কোটি ৩৫ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। যা গত অর্থবছরের চেয়ে ২৩ কোটি টাকা বেশি।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞাপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৯ তম যৌথ সভায় এই বাজেটের অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এতে ২০২২-২০২৩ অর্থবছরে সংশোধিত রাজস্ব বাজেট ৩৯৬ কোটি ০৫ লাখ টাকা এবং ২০২৩-২০২৪ অর্থবছরে প্রাক্কলিত রাজস্ব বাজেট ৪০৫ কোটি ৩৫ লক্ষ টাকা অনুমোদন করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশনে উপস্থাপন করা হবে।

সভায় উপাচার্য বলেন, বরাবরের মতো এবারও শিক্ষা ও গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সিন্ডিকেট ও এফসির যৌথ সভায় সহ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, এফসি ও সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুর, এফসি সদস্য অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. সুলতান আহমেদ, অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন এবং সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজব চৌধুরী, মোহাম্মদ আলী, মো. মোয়াজ্জম হোসাইন, এস এম ফজলুল হক, অধ্যাপক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম ও সিন্ডিকট সচিব কে এম নুর আহমদ উপস্থিত ছিলেন। সভায় অনলাইনে অংশগ্রহণ করন সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মাহমুদা খাতুন ও ড. মো. ওমর ফারুক।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৭:০৩)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
215
3480425
Total Visitors