1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নিকোলসকে ফিরিয়ে অভিষেক রাঙাচ্ছেন খালেদ; ব্লান্ডেলের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

নিকোলসকে ফিরিয়ে অভিষেক রাঙাচ্ছেন খালেদ; ব্লান্ডেলের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড

  • প্রকাশিত : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ে নেমে মোস্তাফিজুর রহমান ও অভিষিক্ত খালেদ আহমেদের বোলিং তোপে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। তবে চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তুলে দুই কিউই ব্যাটার হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। তাদের ৯৫ রানের জুটিতে শুরুর চাপ সামাল দেয় সফরকারীরা। ব্লান্ডেল ফিফটি তুলে নিলেও ৪৯ রান করা নিকোলসকে ফেরান খালেদ।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক লকি ফার্গুসন। শুরু থেকেই কিউই ওপেনারদের চেপে ধরেন মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ। তৃতীয় ওভারে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। মোস্তাফিজের বাউন্স করা বলটি কাট করতে গিয়ে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ধরা পড়েন উইল ইয়াং। আট বল খেললেও রানের খাতা খোলার আগে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

মোস্তাফিজ এবং হাসানদের গোছানো বোলিংয়ের পরও রান তুলতে তাকে কিউইরা। ইনিংসের সপ্তম ওভারে নিজের দ্বিতীয় উইকেটের দেখা পান কাটার মাস্টার। অফসাইডের বাইরে করা মোস্তাফিজের বল ফ সাইডে খেলতে গিয়ে ব্যাটের কানায় লেগে বল চলে যায় প্রথম স্লিপে। সেখানে লাফিয়ে উঠে ক্যাচটি দুর্দান্তভাবে লুফে নেন সৌম্য সরকার। ১৫ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন অ্যালেন।

অষ্টম ওভারে বল হাতে আসেন আজকের ম্যাচে অভিষেক হওয়া খালেদ আহমেদ। অভিষেক ওয়ানডে ম্যাচের প্রথম ওভারেই উইকেট তুলে নেন তিনি। তিন নম্বরে নামা কিউই ব্যাটার চ্যাড বোয়েসকে ফেরান খালেদ। পুল শট খেলতে গিয়ে স্কয়ার লেগে তার ক্যাচটি লুফে নেন তাওহিদ হৃদয়। ফেরার আগে ১৯ বলে ১৪ রান করেন বোয়েস। ৩৬ রানে টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে কিউইরা।

এরপর হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল ক্রিজে ধীরে ধীরে থিতু হতে থাকেন। নিকোলসের থেকে ব্লান্ডেল বেশি মারমুখী হয়ে খেলতে থাকেন। ৫টি চারের সাহায্যে ৫৪ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ২য় ফিফটি তুলে নেন ব্লান্ডেল। অন্যদিকে, ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম ফিফটি থেকে মাত্র ১ রান দূরে থেকে সাজঘরে ফেরেন নিকোলস। খালেদ আহমেদের করা গুড লেন্থের বল খানিকটা লাফিয়ে উঠে নিকোলসের ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে। ৬টি চারের সাহায্যে ৬১ বলে ৪৯ রান করে ফেরেন নিকোলস।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ২৮ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৪০ রান। ব্লান্ডেল ব্যাট করছে ৫২ রানে এবং রাচিন রবীন্দ্র ব্যাট করছেন ৮ রান নিয়ে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (সকাল ৯:৪১)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
130
3839087
Total Visitors