1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
আজ মাঠে নামবে যে স্বপ্ন পূরণের লক্ষ্যে বাংলাদেশ - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন

আজ মাঠে নামবে যে স্বপ্ন পূরণের লক্ষ্যে বাংলাদেশ

  • প্রকাশিত : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩

 স্পোর্টস ডেস্ক ||নেপিয়ার থেকে মাউন্ট মঙ্গানুইয়ের দূরত্ব ২৮৮ কিলোমিটার। দুটি শহর ভিন্ন দুটি উপসাগরের তীরে অবস্থিত। নেপিয়ার শহরের পাশে হক’স বে উপসাগর। মাউন্ট মঙ্গানুই শহর প্লেন্টি উপসাগরের তীরে। সৌন্দর্যে ভরা এ দুটি শহর বাংলাদেশকে দুহাত ভরে দিয়েছে। বাংলাদেশও এ দুটি শহরকে কখনও ভুলতে পারবে না। 

নেপিয়ার জয় করে বাংলাদেশ দল মাউন্ট মঙ্গানুইয়ে পৌঁছেছে। সেখানেই নিউজিল্যান্ডকে প্রথমবার কোনো ফরম্যাটে হারিয়েছিল বাংলাদেশ। গত বছর জানুয়ারিতে ঐতিহাসিক টেস্ট জয় পেয়েছিল বাংলাদেশ ওই শহরেই। আগেরদিন নেপিয়ারে প্রথম টি ২০ ম্যাচ জয়ের পর বৃহস্পতিবার মাউন্ট মঙ্গানুইয়ে পৌঁছে দুদল। 

আজ সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবেন নাজমুল হোসেনরা। যেটি হবে বাংলাদেশের জন্য আরেক ‘প্রথম’। বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে শুরু হওয়া ম্যাচ দেখা যাবে গ্রিন টিভি, নাগরিক টেলিভিশনে।

নেপিয়ারে টানা দুটি শেষ ওডিআই ও প্রথম টি ২০ জয়ে বাংলাদেশের আত্মবিশ্বাস যেন আকাশ ছুঁতে চাইছে। শেষ ওয়ানডেতে জয়ের পর তিন ম্যাচ সিরিজের প্রথম টি ২০তে স্বাগতিকদের হারিয়েছে তারা প্রথমবারের মতো। কিউইদের মাঠে এই ম্যাচে তিন ফরম্যাটেই জয়ের বৃত্ত পূরণ করেছে টাইগাররা। এবার আরেকটি ‘প্রথমের’ হাতছানি বাংলাদেশের সামনে। জিতলে নিউজিল্যান্ডে যে কোনো ফরম্যাটে এটি হবে বাংলাদেশের প্রথম সিরিজ জয়। দুই টি ২০’র মধ্যে বিশ্রামের সুযোগ নেই। কাল হয়নি অনুশীলনও। হোটেলেই কেটেছে সময়। 

সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস বলেন, ‘বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের এটি বড় সুযোগ। ছেলেদের একই উদ্যম নিয়ে মাঠে নামতে হবে। সামনে কী হবে, সেটি আমাদের হাতে নেই। বর্তমান নিয়েই ভাবছি সবাই। তবে সেরা ফল পাওয়ার আশা করতেই পারি। আমরা বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে নামছি।’

নেপিয়ারে দুই জয়েই অবদান ছিল বোলারদের। শেষ ওয়ানডে জয়ে দাপট দেখিয়েছিলেন পেসাররা। স্বাগতিকদের মাত্র ৯৮ রানে অলআউট করে টাইগাররা জয় তুলে নেয় নয় উইকেটে। প্রথম টি ২০ ম্যাচে পেসারদের সঙ্গে স্পিনাররাও অবদান রেখেছেন। বাংলাদেশের সুখস্মৃতির শহরে আরও একবার ক্ষুরধার দলীয় পারফরম্যান্সের অপেক্ষায় নাজমুলরা। প্রথম টি ২০তে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিকরা এক রানেই তিন উইকেট হারায়। এরপর জেমি নিশামের দৃঢ়তায় ১৩৪ রানের লড়াইয়ের পুঁজি পায় তারা। সহজে না হলেও ব্যাটাররা শেষ পর্যন্ত এই রান টপকে জয় এনে দেন বাংলাদেশকে। ম্যাচে সর্বোচ্চ ৪৮ রান করা জেমি নিশাম জানিয়েছিলেন, এই হার হজম করা কঠিন। তবে বাংলাদেশকে প্রশংসায় ভাসান তিনি।

প্রথম ম্যাচে কিপটে বোলিংয়ে ১৪ রানে দুট উইকেটের পর অপরাজিত ১৯ রানের ইনিংসে ম্যাচসেরার পুরস্কার জেতেন মেহেদী হাসান। নিউজিল্যান্ডে সাদা বলের দুই সিরিজ খেলতে যাওয়ার আগে জয়ের অপেক্ষা ঘোচানোর প্রত্যয় জানিয়েছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল। ওয়ানডে সিরিজে সেটা না পারলেও টি ২০তে দারুণ সম্ভাবনার সামনে তারা। মাঠ ভিন্ন হলেও জয়ী দলের কম্বিনেশন নিয়েই দ্বিতীয় টি ২০তে নামতে পারেন নাজমুলরা। 

একাদশে পরিবর্তনের সম্ভাবনা ক্ষীণ। ইনজুরি ও অন্য কারণে এই সফরে সিনিয়র ক্রিকেটাররা নেই বললেই চলে। ওয়ানডেতে সিনিয়রদের মধ্যে একমাত্র ছিলেন মুশফিকুর রহিম। দলটি যা করেছে, আগে তা কেউই করে দেখাতে পারেনি। এবার আরও একটি ঐতিহাসিক সাফল্যের সম্ভাবনায় মাঠে নামবে বাংলাদেশ।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
83
4380143
Total Visitors

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ৮:০০)
  • ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই মহর্‌রম ১৪৪৬ হিজরি
  • ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)