1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মরিয়ম-বিলাওয়ালের মনোনয়নপত্র অনুমোদন - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

মরিয়ম-বিলাওয়ালের মনোনয়নপত্র অনুমোদন

  • প্রকাশিত : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

 অনলাইন ডেস্ক ||পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) শনিবার বিভিন্ন নির্বাচনি এলাকা থেকে পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএল-এন) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির মনোনয়নপত্র অনুমোদন করেছে। যদিও বাতিল করা হয়েছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মনোনয়ন। 

জিও নিউজ জানিয়েছে, মরিয়মের মুখপাত্র বলেছেন, লাহোর এবং সারগোধা নির্বাচনি এলাকা থেকে তার মনোনয়নপত্র রিটার্নিং অফিসাররা অনুমোদন করেছেন। তবে ওই মুখপাত্র জানান, তিনি কোন নির্বাচনি এলাকা থেকে সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন সে সিদ্ধান্ত নেবে দল।

পিএমএল-এনের এর এই সিনিয়র নেতা তিনটি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এছাড়া পাঞ্জাব বিধানসভায় চারটি আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।

দুই স্থানীয় আইনজীবী মরিয়মের মনোনয়নপত্রের বিরুদ্ধে আপত্তি তুলেছেন। যেখানে মনোনয়নপত্রে স্বাক্ষর জাল করার অভিযোগ করা হয়েছে তার বিরুদ্ধে। তবে সে অভিযোগ প্রত্যাখ্যান করে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র অনুমোদন করেছেন।

অপরদিকে লাহোরের এনএ-১২৭ (আসন) থেকে বিলাওয়ালের মনোনয়নপত্র অনুমোদিত হয়েছে। এ তথ্য জানিয়েছেন পিপিপি নেতা জুলফিকার আলী বদর।

তবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের মনোনয়নপত্র প্রত্যাখ্যান করা হয়েছে। তিনি পাঞ্জাবের রাজধানী লাহোরের এনএ-১২২ এবং তার নিজ শহর মিয়ানওয়ালি (এনএ-৮৯) থেকে জাতীয় পরিষদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন জমা দিয়েছিলেন।

এছাড়া রিটার্নিং কর্মকর্তারা বিভিন্ন নির্বাচনি এলাকা থেকে পিটিআইয়ের জুলফি বুখারি এবং আজম স্বাতীর মনোনয়ন প্রত্যাখ্যান করেছেন।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১২:০৯)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
195
3282772
Total Visitors