1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
৩১৬ কোটির ‘উপহার’ ১৮ কোটিতে কেনার অভিযোগ-ইমরান দম্পতির বিরুদ্ধে - চ্যানেল দুর্জয়
সদ্যপ্রাপ্ত :

৩১৬ কোটির ‘উপহার’ ১৮ কোটিতে কেনার অভিযোগ-ইমরান দম্পতির বিরুদ্ধে

  • প্রকাশিত : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

 অনলাইন ডেস্ক ||পাকিস্তানের জাতীয় জববিদিহিতা বিষয়ক ব্যুরো (এনএবি) প্রকাশিত তথ্যে বলা হয়েছে, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কাছ থেকে যেসব উপহার পেয়েছিলেন তার প্রকৃত মূল্য ৩১৬ কোটি রুপি। কিন্তু তারা কোষাগারের সেই সম্পদ মাত্র ১৮ কোটি রুপি দিয়ে কিনে নিয়েছিলেন। তবে রিপোর্টে বলা হয়েছে, পাকিস্তানে এসব উপহারের যথার্থ হিসাব করার কোনো উপযুক্ত ব্যবস্থা নেই। 

এনএবির বরাত দিয়ে এ খবর দিয়েছে জিও নিউজ। শনিবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের ক্রাউন প্রিন্স যেসব স্বর্ণালঙ্কার উপহার হিসেবে দিয়েছিলেন তার প্রকৃত মূল্য নির্ধারণের মতো কোনো প্রতিষ্ঠান পাকিস্তানে নেই। 

তবে দুবাই থেকে দেওয়া হিসাব অনুযায়ী রিপোর্টে বলা হয়েছে, তারা যে পরিমাণ অর্থ দিয়ে এসব উপহার কিনে নিয়েছেন তাতে দেশ রাজস্ব হারিয়েছে ১৫৭ কোটি রুপি। 

অপরদিকে পাকিস্তানের রাজস্ব বিষয়ক কেন্দ্রীয় বোর্ড এবং কালেক্টরেট অব কাস্টমস বলেছে, তারা এর যথার্থ মূল্য নির্ধারণে অক্ষম। এসব উপহারের মূল্য সম্পর্কে জানার জন্য যোগাযোগ করা হয় ইন্ডাস্ট্রিজ অ্যান্ড প্রোডাকশন ডিভিশনের সঙ্গে। তারা জানায়, তাদের জেমস ও জুয়েলারি ডেভেলপমেন্ট কোম্পানি সক্রিয় নেই।

এসবের মূল্য অনুমান করতে অক্ষমতার কথা জানিয়েছে জেমস অ্যান্ড জুয়েলারি ট্রেডার্স এসোসিয়েশন। একই কথা বলেছে পাকিস্তান মিনারেল ডেভেলপমেন্ট করপোরেশন। 

জিও নিউজ জানিয়েছে, এ বিষয়ে যোগাযোগ করা হয় ব্রিটেন, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও সুইজারল্যান্ডে। কিন্তু তারা কোনো সাড়া দেয়নি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (বিকাল ৩:০৯)
  • ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাবান ১৪৪৫ হিজরি
  • ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
67
2535181
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme