1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
৩১৬ কোটির ‘উপহার’ ১৮ কোটিতে কেনার অভিযোগ-ইমরান দম্পতির বিরুদ্ধে - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

৩১৬ কোটির ‘উপহার’ ১৮ কোটিতে কেনার অভিযোগ-ইমরান দম্পতির বিরুদ্ধে

  • প্রকাশিত : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

 অনলাইন ডেস্ক ||পাকিস্তানের জাতীয় জববিদিহিতা বিষয়ক ব্যুরো (এনএবি) প্রকাশিত তথ্যে বলা হয়েছে, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কাছ থেকে যেসব উপহার পেয়েছিলেন তার প্রকৃত মূল্য ৩১৬ কোটি রুপি। কিন্তু তারা কোষাগারের সেই সম্পদ মাত্র ১৮ কোটি রুপি দিয়ে কিনে নিয়েছিলেন। তবে রিপোর্টে বলা হয়েছে, পাকিস্তানে এসব উপহারের যথার্থ হিসাব করার কোনো উপযুক্ত ব্যবস্থা নেই। 

এনএবির বরাত দিয়ে এ খবর দিয়েছে জিও নিউজ। শনিবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের ক্রাউন প্রিন্স যেসব স্বর্ণালঙ্কার উপহার হিসেবে দিয়েছিলেন তার প্রকৃত মূল্য নির্ধারণের মতো কোনো প্রতিষ্ঠান পাকিস্তানে নেই। 

তবে দুবাই থেকে দেওয়া হিসাব অনুযায়ী রিপোর্টে বলা হয়েছে, তারা যে পরিমাণ অর্থ দিয়ে এসব উপহার কিনে নিয়েছেন তাতে দেশ রাজস্ব হারিয়েছে ১৫৭ কোটি রুপি। 

অপরদিকে পাকিস্তানের রাজস্ব বিষয়ক কেন্দ্রীয় বোর্ড এবং কালেক্টরেট অব কাস্টমস বলেছে, তারা এর যথার্থ মূল্য নির্ধারণে অক্ষম। এসব উপহারের মূল্য সম্পর্কে জানার জন্য যোগাযোগ করা হয় ইন্ডাস্ট্রিজ অ্যান্ড প্রোডাকশন ডিভিশনের সঙ্গে। তারা জানায়, তাদের জেমস ও জুয়েলারি ডেভেলপমেন্ট কোম্পানি সক্রিয় নেই।

এসবের মূল্য অনুমান করতে অক্ষমতার কথা জানিয়েছে জেমস অ্যান্ড জুয়েলারি ট্রেডার্স এসোসিয়েশন। একই কথা বলেছে পাকিস্তান মিনারেল ডেভেলপমেন্ট করপোরেশন। 

জিও নিউজ জানিয়েছে, এ বিষয়ে যোগাযোগ করা হয় ব্রিটেন, সংযুক্ত আরব আমিরাত, ইতালি ও সুইজারল্যান্ডে। কিন্তু তারা কোনো সাড়া দেয়নি।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ১০:৩৫)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
335
3287734
Total Visitors