1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
অভিনব প্রতারণার কায়দা তিন তাস, ফাঁদে পড়লেই নিঃস্ব শ্রমজীবী মানুষ - চ্যানেল দুর্জয়
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
চৌগাছায় এমপি তুহিনের ফ্রি মেডিকেল ক্যাম্প: বিশুদ্ধ পানি-স্যালাইন ও ছাতা বিতরণ চৌগাছায় দুর্বৃত্তের আগুনে পুড়ল কৃষকের ১ বিঘা জমির পানের বরজ চৌগাছায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হলেন আজম আশরাফুল সাবেক এমপি বদির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের উঠান বৈঠকে গুলি ছোড়ার অভিযোগ উপজেলা ভোট: নেতাকর্মীদের বহিষ্কারে বিএনপি কি আরও দুর্বল হবে? গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: লাইনচ্যুত ৫ বগি, আহত অর্ধশতাধিক বৃষ্টির দেখা না মিললেও কুয়াশায় আচ্ছন্ন পাবনার জনপদ বিএনপি এখন নিজেরাই বিভক্ত: কাদের রাজধানীসহ চার বিভাগে বৃষ্টির সম্ভাবনা, কমে আসবে তাপপ্রবাহ ১০ টাকায় চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

অভিনব প্রতারণার কায়দা তিন তাস, ফাঁদে পড়লেই নিঃস্ব শ্রমজীবী মানুষ

  • প্রকাশিত : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

খেলার নাম তিন তাস। তিনটি তাসের মধ্যে একটি লাল ও বাকি দুটি কালো রঙের। লাল কার্ডটি শনাক্ত করতে পারলেই মিলবে দিগুণ টাকা। এমন লোভনীয় ফাঁদে পড়ে নিঃস্ব হচ্ছেন অসংখ্য শ্রমজীবী মানুষ। দেখতে এটিকে জুয়া খেলার মতো মনে হলেও, আসলে এটি প্রতারণার নতুন ফাঁদ। জাদুর মত নিমিষেই লাল কার্ড কালো হয়ে যায়। ফলে লোভে পড়া পথচারিরা সব হারায়।

একটি সংঘবদ্ধ প্রতারক চক্র এভাবেই ফাঁদে ফেলছে মানুষকে। প্রতি মাসের প্রথম ১০ দিন গার্মেন্টস শ্রমিকদের টার্গেট করে এ প্রতারণার ফাঁদ বসানো হয়। তাদের মূল টার্গেট গার্মেন্টস কর্মী ও পথচারীরা। তাদের টার্গেটে পড়লেই সর্বস্ব হারাতে হয়। প্রতিবাদ করলেই হত্যার হুমকি দেয়া হয়।

এই চক্রটির প্রতি গ্রুপে ৮-১০ জন সদস্য থাকে। এদের সবার কাছে ধারালো ছুরি থাকে। সম্প্রতি চট্টগ্রামে এ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তারা তাদের প্রতারণার কৌশল সম্পর্কে জানান।

গ্রেফতারকৃতরা জানায়, টার্গেটকৃত স্থানে জটলা পাকিয়ে এ খেলার আয়োজন করা হয়। মানুষকে ধোকা দিতে তাদের সদস্যরাই টাকা খাটিয়ে লাভ করে। যা দেখে অন্যরা লোভে পড়ে আকৃষ্ট হয়।

এ বিষয়ে চট্টগ্রাম বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় কুমার সিনহা বলেন, চক্রটি পথচারীদের তিন তাস খেলায় বাধ্য করে। রাজি না হলে তারা ছুড়িকাঘাতের ভয় দেখায়। এটি প্রতারণার মাধ্যমে ছিনতাইয়ে নতুন কৌশল। এ সময়, জনসাধারণকে এ রকম কোনো বিষয় চোখে পড়লে এড়িয়ে চলা ও পুলিশকে খবর দেয়ার কথা বলেন তিনি। এছাড়া গ্রেফতাকৃতদের প্রত্যেকের নামে মাদক ও জুয়ার একাধিক মামলা রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (সকাল ৭:১৩)
  • ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
256
3509349
Total Visitors