1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
ফের ঊর্ধ্বমুখী পেঁয়াজের দাম, কেজিপ্রতি বেড়েছে ২০-৩০ টাকা - চ্যানেল দুর্জয়
সদ্যপ্রাপ্ত :

ফের ঊর্ধ্বমুখী পেঁয়াজের দাম, কেজিপ্রতি বেড়েছে ২০-৩০ টাকা

  • প্রকাশিত : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

আবারও পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী। কেজিপ্রতি বেড়েছে ২০ টাকার বেশি। চার দিনের ব্যবধানে দামের এমন ঊর্ধ্বগতিতে হতবাক ক্রেতা। যদিও নতুন পেঁয়াজ উঠেছে। তাতেও দামের নাগাল মিলছে না।

ব্যবসায়ীরা বলছেন, যোগান কমা এবং আমদানি বন্ধ থাকা এর অন্যতম কারণ। তবে ক্রেতাদের মত, রোজাকে সামনে রেখেই মূল্য বৃদ্ধির এ পাঁয়তারা।

ভারত পেঁয়াজ রফতানি বন্ধের পর দেশে এক দফায় বাড়ে দাম। কিছুদিন ধরে ৯০-১০০ টাকায় কেজি দরে পেঁয়াজ বিক্রি হলেও গত বৃহস্পতিবার থেকে অস্থির পেঁয়াজের বাজার। রাজধানীর পাইকারি আড়তে প্রতি কেজির মূল্য এখন ১১০ থেকে ১১৫ টাকা।

যোগান কমা নিয়ে ব্যবসায়ীদের ভাষ্য, মুড়িকাটা পেঁয়াজ এখন শেষ পর্যায়ে। চীনের পেঁয়াজের যোগান খুবই কম। ভারত থেকেও আসছে না পেঁয়াজ।

যদিও উল্টো অভিযোগ আসছে তাদের বিরুদ্ধে। রোজাকে সামনে রেখে আগেভাগেই দাম বাড়িয়ে দিচ্ছে অসাধু সিন্ডিকেট। হুট করে দাম বৃদ্ধির এমন কারণ খোঁজার উদ্যোগ নেয়নি সরকারের কোনো প্রতিষ্ঠান।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) হিসাব বলছে, বছরের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ২০০ শতাংশের বেশি। গত বছরের এই সময়ে পেঁয়াজের কেজি ছিল ৩০ থেকে ৪০ টাকা।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৬:৩৮)
  • ২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাবান ১৪৪৫ হিজরি
  • ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
92
2532467
Total Visitors

©All rights reserved © 2020 Channel Durjoyচ্যানেল দুর্জয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় লালিত একটি অনলাইন স্বাধীন গণমাধ্যাম, চ্যানেল দুর্জয়ের প্রতিনিধির নিকট থেকে শুধু তার প্রেরিত সংবাদ গ্রহণ করা হয়, সংশ্লিষ্ঠ প্রতিনিধি যদি সমাজ/রাষ্ট্রবিরোধী কোন কর্মকাণ্ডে লিপ্ত হয়, তাঁর দ্বায় দুর্জয় কর্তৃপক্ষ বহণ করবেনা
Customized BY NewsTheme