1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
স্বেচ্ছায় না হলে বাধ্যতামূলকভাবে ব্যাংকগুলোকে একীভূত করা হবে - চ্যানেল দুর্জয়
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত :
পাবনার সুজানগর খাদ্য বিষক্রিয়ায় শিশু শিক্ষার্থীর মৃত্যু সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিএফইউজে ও জেইউজের তীব্র নিন্দা এক বিভাগ বাদে সারাদেশে চতুর্থ দফায় ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি নিখোঁজের দুইদিন পর নদী থেকে যুবকের মরদেহ উদ্ধার আওয়ামী লীগের উপদেষ্টা প্রণব কুমার বড়ুয়া মারা গেছেন দক্ষতা ছাড়া শুধু জ্ঞান অর্জন করলে আমরা পিছিয়ে পড়বো: শিক্ষামন্ত্রী রিকশাচালকদের মাঝে ৩৩ হাজার ছাতা বিতরণ ডিএনসিসির রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী চৌগাছার সাপেকাটা রোগীর যশোর সদর হাসপাতালে মৃত্যু যশোরে হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

স্বেচ্ছায় না হলে বাধ্যতামূলকভাবে ব্যাংকগুলোকে একীভূত করা হবে

  • প্রকাশিত : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

ব্যাংকগুলো স্বেচ্ছায় একীভূত হতে পারবে। ডিসেম্বরের মধ্যে খারাপ ব্যাংকগুলো একীভূত না হলে বাধ্যতামূলকভাবে একীভূত করবে কেন্দ্রীয় ব্যাংক। বৃহস্পতিবার (৪ এপ্রিল) এ সংক্রান্ত একটি নীতিমালা জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

বাধ্যতামূলকভাবে একীভূত করা হলে দুর্বল ব্যাংকের এমডি ও ডিএমডিরা চাকরি হারাবেন। এছাড়া তারা পাঁচ বছর পর্যন্ত অন্য ব্যাংকের পরিচালক হতে পারবে না বলেও জানানো হয়।

নীতিমালায় বলা হয়, ব্যাংকের সাথে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান একীভূত হতে পারবে। সমঝোতার ভিত্তিতে একটি ব্যাংক অন্য ব্যাংকের নির্দিষ্ট শাখা অধিগ্রহণ, অদল-বদল ও ব্যবসা স্থানান্তর করতে পারবে। এছাড়া ক্ষুদ্রঋণ প্রদানকারী প্রতিষ্ঠানও অধিগ্রহণ করা যাবে।

এতে আরও বলা হয়, বিদেশি ব্যাংকের শাখাও একীভূত করা যাবে। বাধ্যতামূলক একীভূতকরণের ক্ষেত্রে উন্মুক্ত দরপত্র আহ্বান করা হবে। এতে সাড়া না মিললে ভালো ব্যাংকের সাথে একীভূত করা হবে। তবে এর আগে দুর্বল ব্যাংকগুলোকে আমানতকারী, শেয়ারহোল্ডার ও পাওনাদারের অর্থ ফেরতের পরিকল্পনা জানাতে হবে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (সকাল ৬:০২)
  • ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
160
3339717
Total Visitors