1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
শীতের শেষে মাছ-সবজির দাম চড়া, মুরগি-ডিমেও অস্বস্তি - চ্যানেল দুর্জয়
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

শীতের শেষে মাছ-সবজির দাম চড়া, মুরগি-ডিমেও অস্বস্তি

  • প্রকাশিত : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

শীতের শেষ প্রান্তিকে এসে বেড়ে গেছে মাছের দাম। প্রায় সব জাতের দর বেড়েছে প্রায় ১০ শতাংশ। অথচ সরবরাহে ঘাটতি নেই। ব্যবসায়ীদের যুক্তি, আগের লোকসান পুষিয়ে নিতে চান সবাই। কিন্তু ক্রেতা কম।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ছুটির দিনে রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, ওজন অনুযায়ী ইলিশ মাছ ১৭০০-২৪০০ টাকা, রুই মাছ ৩৮০-৮০০ টাকা, কাতল মাছ ৪০০-৬৫০ টাকা, কালবাউশ ৫০০- ৯০০ টাকা, চিংড়ি মাছ ৭০০ -১২০০ টাকা, কাঁচকি মাছ ৫০০ টাকা, কৈ মাছ ২৫০-১০০০ টাকা, পাবদা মাছ ৪০০-৮০০ টাকা, শিং মাছ ৪০০-৮০০ টাকা, টেংরা মাছ ৬০০-৮০০ টাকা এবং রূপচাঁদা মাছ ১০০০-১২০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, বাজারে ফুরিয়ে আসছে শীতকালীন সবজি। এই ফাঁকে আগাম গ্রীষ্মকালীন সবজির দর চড়া। যদিও শীতে এবার সবজির বাজারে গিয়ে খুব একটা স্বস্তি পায়নি ক্রেতারা। সপ্তাহের ব্যবধানে প্রায় সব ধরনের সবজিতে কেজিতে ১০ থেকে ৪০ টাকা দাম বেড়েছে।

ছেড়ে কথা বলছে না মুরগি ও ডিমের দাম। ব্রয়লার মুরগির প্রতি কেজি ১৯৮-২১০ টাকা, কক-মুরগী ২৮৩-৩০০ টাকা, লেয়ার মুরগি ২৮৫-২৯০ টাকা, দেশি মুরগি ৫০০ টাকা, গরুর মাংস ৭৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর মুরগির লাল ডিম প্রতি ডজন ১৩৫ টাকা এবং সাদা ডিম ১৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৫:৫৬)
  • ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
299
3286666
Total Visitors