1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
২৫৮ রানের ওপেনিং জুটিতে জাপানের বিশ্ব রেকর্ড - চ্যানেল দুর্জয়
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

২৫৮ রানের ওপেনিং জুটিতে জাপানের বিশ্ব রেকর্ড

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

ক্রীড়া ডেস্কঃ

শিরোনাম দেখে অনেকেই অবাক হয়ে যেতে পারেন, ফুটবলের দেশ জাপান আবার ক্রিকেটও খেলে! আসলে তারা শুধু ক্রিকেট খেলেই না, স্বীকৃত টি-টুয়েন্টিতে ওপেনিং জুটির বিশ্বরেকর্ডও এখন সূর্যদয়ের দেশটির দখলে। জাপানের দুই ওপেনার মিলে পুরো ২০ ওভার খেলেছেন। দু’জনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন।

আন্তর্জাতিক তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতেও এটি বিশ্ব রেকর্ড। লাচলান ও কেন্দেলের সৌজন্যে বিশ ওভারের ক্রিকেটে প্রথমবারের মতো যে কোনো উইকেটে দেখা গেল আড়াইশ রানের জুটি।

হংকংয়ে চলমান ইস্ট এশিয়া কাপের ম্যাচে বৃহস্পতিবার চীনের বিপক্ষে এই কীর্তি গড়েছেন জাপানের দুই ওপেনার। মংককের মিশন রোড মাঠে পুরো ২০ ওভার খেলে লাচলান অপরাজিত ছিলেন ১৩৪ রানে। অধিনায়ক কেন্দেল করেছেন ১০৯ রান। ক্যারিয়ার সেরা ইনিংসে ৬৮ বলে ৮ চার ও ১২টি ছক্কা মারেন লাচলান। টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেঞ্চুরি করা কেন্দেলের ৫৩ বলের ইনিংস সাজানো ৩ চার ও ১১ ছক্কায়।

২৫৯ রানের লক্ষ্যে ব্যাটিং এ নেমে মাত্র ৭৮ রানে অলআউট হয় চীন। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে এতোদিন সর্বোচ্চ জুটির রেকর্ড ছিল আফগানিস্তানের উসমান ঘানি ও হাজরাতউল্লাহ জাজাইয়ের। ২০১৯ সালে দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী জুটিতেই তারা ২৩৬ রান করেছিলেন। দুই ওপেনারের সেঞ্চুরির ঘটনাও আছে। ২০২২ সালে বুলগেরিয়ার বিপক্ষে প্রথম এই কীর্তি গড়েন চেক প্রজাতন্ত্রের দুই ওপেনার সাবাউন দাভিজি (১১৫*) ও ডিলান স্টেইন (১০৬)। একই দলের বিপক্ষে ২০ ওভার ব্যাট করছেছিলেন জিব্রাল্টারের দুই ওপেনার অভিনাষ পাই ও লুইস ব্রুস।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • রবিবার (দুপুর ১২:১৬)
  • ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি
  • ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
139
3843471
Total Visitors