1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
খরচ কমাতে নিজ বাড়িতেই গাঁজা চাষ, মালিকসহ গ্রেফতার ৪ - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

খরচ কমাতে নিজ বাড়িতেই গাঁজা চাষ, মালিকসহ গ্রেফতার ৪

  • প্রকাশিত : রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

গাঁজা তো কিনে সেবন করতে হয়। যদি গাছই লাগানো যায়! এতে নিজের চাহিদা যেমন পূরণ হবে তেমনি বিক্রি করে বাড়তি আয় করা যাবে। দিনাজপুরের ঘোড়াঘাটে এমন পরিকল্পনা থেকেই বাড়ির আঙ্গিনার পাশে বাঁশের চাটাই দিয়ে চারপাশে বেড়া তৈরি করে তার মধ্যে গাঁজার গাছ রোপণ করেন বীরবল (৪০) নামে এক ব্যক্তি। এখবর জানতে পেরে ওই বাড়িতে অভিযান চালায় ঘোড়াঘাট থানা পুলিশ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাত ১১টায় উপজেলার সিংড়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে অভিযান চালিয়ে ওই গাঁজা গাছের মালিকসহ গ্রেফতার করা হয় আরও তিন জনকে। জব্দ করা হয় গাঁজার গাছগুলো।

গ্রেফতার অন্য তিনজন হলো, ঘোড়াঘাট উপজেলার গোবিন্দপুর গ্রামের সত্যজিৎ (৩০), সাতপাড়া গ্রামের শাহ আলমব (৩৫) ও গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা সুলতানপুর গ্রামের উপেন দাস (৫৫)।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্তাকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, সাধারণ মানুষ ও আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি এড়াতে বীরবল নামের ওই ব্যক্তি তার নিজের বাড়ির আঙিনাতেই সযত্নে রোপণ করেছিলেন গাঁজার গাছ। সে নিজেও একজন নিয়মিত গাঁজা সেবনকারী। বাইরে থেকে কিনতে গেলে খরচ বেশি হয়। তাই তিনি নিজেই বীজ রোপণ করেছিলেন। এছাড়া ওই গাছের গাঁজা বিক্রি করে অর্থ উপার্জনের স্বপ্ন দেখছিলেন। কিছুদিন বিক্রিও শুরু করেছিলেন। পরে গোপন তথ্যের ভিত্তিতে উপ-পরিদর্শক মেহেদী হাসান ও অরুপ কুমার রায়সহ পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে ১৩ কেজি ওজনের ১১ ফিট লম্বা গাঁজার গাছ, ওই গাছে শুকনা ৭০ গ্রামসহ গাঁজা এবং সেবনের সামগ্রী জব্দ করে থানায় নিয়ে আসে।

তিনি আরও জানান, বসতবাড়িতে গাঁজার গাছ চাষাবাদ এবং ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে হেফাজতে রেখে সেবনের অপরাধে চার জনের নাম উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। আজ রবিবার তাদেরকে আদালতে পাঠানো হয়।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ৩:০৫)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
219
3475778
Total Visitors