1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
সুপ্রিম কোর্ট বার নির্বাচনে মারামারি: ৫ আইনজীবী গ্রেফতার - চ্যানেল দুর্জয়
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে মারামারি: ৫ আইনজীবী গ্রেফতার

  • প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা মামলায় এখন পর্যন্ত ৫ আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন-অর-রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

হত্যাচেষ্টার অভিযোগে গতকাল শুক্রবার (৮ মার্চ) বিকেলে সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে এ মামলা করেন। এতে স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করা হয়। মামলা দায়েরের পর রাতেই ৬ নম্বর আসামি ওসমান চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

পরে রাতে নাহিদ সুলতানা যুথীর বাসায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এ সময় তার বাসা থেকে চারজন আইনজীবীকে গ্রেফতার করা হয়। 

এ বিষয়ে হারুন-অর-রশিদ আজ শনিবার সকালে সাংবাদিকদের বলেন, এ মামলার বিষয়ে ডিবি পুলিশ কাজ করছে। ইতোমধ্যে গ্রেফতার করা ৫ আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলার অন্যান্য আসামিদেরও গ্রেফতার করা হবে। কে কোন দল করে তা বিবেচ্য নয়, কিংবা আসামি কতো বড় শক্তিশালী তা আমাদের দেখার বিষয় নয়।

এদিকে মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, সুপ্রিম কোর্ট বার ভবনের নিচ তলার শহিদ শফিউর রহমান মিলনায়তনে হঠাৎ অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী (সম্পাদক পদপ্রার্থী), আইনজীবী রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবী এবং সেই সঙ্গে অজ্ঞাতনামা ৩০-৪০ জন সু-কৌশলে ও ষড়যন্ত্রমূলকভাবে অডিটরিয়ামের দরজা খুলে দিলে অস্ত্র হাতে জোরপূর্বক বেআইনিভাবে অনাধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় আমাকেসহ নির্বাচন সাব-কমিটির অন্যান্য সদস্যদের গালিগালাজ করেন। এছাড়াও হত্যার চেষ্টাসহ নানাভাবে আঘাতের কথা এজাহারে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, দুই দিনব্যাপী ভোটগ্রহণের পর দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল নিয়ে উত্তেজনা চলছে। ভোটগ্রহণ শেষ হলেও এখন পর্যন্ত পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণা হয়নি। কেবল নাহিদ সুলতানা যুথীকে সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার। এছাড়া, ভোট গণনাকে কেন্দ্র করে ঘটা মারামারির একটি ভিডিওতে দেখা যায়, হামলাকারীরা সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফকে বেধড়ক পেটাচ্ছে। তাকে মারার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • শনিবার (দুপুর ২:৪৯)
  • ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
178
3276918
Total Visitors