1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
মাঝ আকাশে আচমকা বিমানে ঝাঁকুনি, আহত ৫০ - চ্যানেল দুর্জয়
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

মাঝ আকাশে আচমকা বিমানে ঝাঁকুনি, আহত ৫০

  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

আন্তর্জাতিক ডেস্কঃ

মাঝ আকাশে হঠাৎ বিমানে ঝাঁকুনি। অল্পের জন্য রক্ষা পেলেন আড়াই শতাধিক আরোহী। চিলির লাটাম এয়ারলাইনসের একটি বিমানে হয়েছে এমন রোমহর্ষক ঘটনা। সোমবার (১১ মার্চ) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, চিলির বিমান সংস্থা লাটাম এয়ারলাইনসের ফ্লাইট এলএ-৮০০। সোমবার, ২৬৩ যাত্রী ও ৯ জন কেবিন ক্রু নিয়ে অস্ট্রেলিয়ার সিডনি থেকে নিউজিল্যান্ডের অকল্যান্ডে যাচ্ছিলো বোয়িং ৭৮৭ মডেলের উড়োযানটি। হঠাৎ যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে কাঁপতে থাকে সেটি। সিট ছেড়ে পড়ে যান অনেক যাত্রী। ছাদের সাথেও ধাক্কা খান অনেকে। তবে আরও বড় দুর্ঘটনার আগেই নিরাপদে অবতরণে সক্ষম হয় অকল্যান্ডের বিমানবন্দরে।

এ ঘটনায় আহত হন কমপক্ষে অর্ধশত আরোহী। এখনও হাসপাতালে চিকিৎসাধীন ১০ যাত্রী ও ৩ কেবিন ক্রু। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরুর কথা জানিয়েছে লাটাম এয়ারলাইনস।

তবে, বোর্ডে থাকা একজন যাত্রীর বরাত দিয়ে রেডিও নিউজিল্যান্ড জানিয়েছে, যাত্রীদের মধ্যে কেউ কেউ তাদের সিটবেল্ট পরা ছিল না। ফলে, ঘটনার সময় অনেকেই বিমানের ওপরের অংশে আঘাতপ্রাপ্ত হয়। মাথা ফেটে যায় অনেকের।

এদিকে বিমানসংস্থার তরফে বলা হয়েছে, ‘যাত্রীদের এই অসুবিধা এবং অস্বস্তির জন্য লাটাম গভীরভাবে দুঃখিত। লাটাম এর মানদণ্ড অনুযায়ী, যাত্রীদের নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছে।’

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • বুধবার (বিকাল ৪:১৪)
  • ১৭ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
118
3248549
Total Visitors