1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
এপ্রিলেই তাপমাত্রা পৌঁছাতে পারে ৪২ ডিগ্রি সেলসিয়াসে - চ্যানেল দুর্জয়
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

এপ্রিলেই তাপমাত্রা পৌঁছাতে পারে ৪২ ডিগ্রি সেলসিয়াসে

  • প্রকাশিত : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

তীব্র গরমের উত্তাপে পুড়ছে সারাদেশ। গরমে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তীব্র দাবদাহে কষ্ট পাচ্ছে মানুষ। বাতাসে জলীয় বাষ্পের আধিক্য ভোগান্তি বাড়িয়ে দিচ্ছে। ৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস যেন তাপমাত্রার স্কেলের স্বাভাবিক রেকর্ড হয়ে দাঁড়িয়েছে। চলতি এপ্রিলেই দেশে ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার উপরে তাপপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাস প্রদানের নিমিত্তে গঠিত বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান ও আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক ড. মো. ছাদেকুল আলম স্বাক্ষরিত এপ্রিল-২০২৪ মাসের দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে।

তাতে আরও বলা হয়, এপ্রিল মাসে দেশে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তবে সম্ভাবনা রয়েছে বিক্ষিপ্তভাবে শিলাসহ পাঁচ থেকে সাত দিন হালকা অথবা মাঝারি ধরনের বৃষ্টিপাতের। এছাড়া রয়েছে তীব্র কালবৈশাখী ঝড়সহ বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

অপরদিকে, বঙ্গোপসাগরে চলতি মাসে এক থেকে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। যার মধ্যে একটি নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলেও জানানো হয়।

উল্লেখ্য, বিশ্ব আবহাওয়া সংস্থা (ডব্লিউএমও) অনুমোদিত জিপিসিএস, ইসিএমডাব্লিউএফসহ প্রাপ্ত মডেলের পূর্বাভাস এবং আবহাওয়া উপাত্ত, বিন্যাস, বায়ুমণ্ডলের বিভিন্ন স্তর বিশ্লেষণ করে এ পূর্বাভাস দেয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
106
4391396
Total Visitors

আজকের দিন-তারিখ

  • শনিবার (রাত ৩:৪০)
  • ২০শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)