1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
নড়াইলে সন্ত্রাসীদের গুলিতে নিহতের ঘটনায় ৩৬ জনকে আসা’মী করে হত্যা মামলা দায়ের - চ্যানেল দুর্জয়
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

নড়াইলে সন্ত্রাসীদের গুলিতে নিহতের ঘটনায় ৩৬ জনকে আসা’মী করে হত্যা মামলা দায়ের

  • প্রকাশিত : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ নড়াইল নবগঙ্গা নদী থেকে অবৈধ বালু উত্তোলনকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় সন্ত্রাসীদের গুলিতে ইসলামী ব্যাংকের নিরাপত্তাকর্মী নিহতের ঘটনায় দলনেতা কাজল মোল্যাসহ জনকে ৩৬ জনকে আসা’মী করে হ’ত্যা মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার সকালে নিহতের ভাই মামুন শেখ বাদি হয়ে কালিয়া থানায় মামলাটি দায়ের করেছেন। নড়াইল জেলা প্রতিনিধি জানান, ওই ঘটনায় পুলিশ বন্দুকের ৮ রাউন্ড তাজা গুলিসহ হ’ত্যাকান্ডে ব্যবহৃত কাজল মোল্যার লাইসেন্সকৃত একটি দো-নালা ব’ন্দুক ও ৩ রাউ’ন্ড গু’লির খো’ষা উ’দ্ধার করেছে। পুলিশ কাজল মোল্যাসহ ৯ জনকে গ্রে’ফতার করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ম’য়না তদন্ত শেষে বুধবার রাতে নিহ’তের দা’ফন সম্পন্ন করা হয়েছে।
পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, উপজেলার নবগঙ্গা নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধ বালু উত্তেলনকে কেন্দ্র করে ওই গ্রামের মকবুল মোল্যার ছেলে কাজল মোল্যা ও একই গ্রামের হারুন শেখের ছেলে আমিনুর শেখের মধ্যে পূর্ব শত্রুতার সৃষ্টি হয়। তারই জের ধরে ওইদিন সকাল পৌনে ৯ টার দিকে কাজল মোল্যার নেতৃত্বে স্ব’শ’স্ত্র আসা’মীরা কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও পুরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরদার তবিবর রহমানের বাড়িতে তাদের উপর হামলা চালিয়ে তার ভাই মাসুদ রানাকে গুলি করে হত্যাসহ অন্যদেরকেও গুলি করে, কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা চালায় এবং ব্যাপক ভাংচুর ও লুট পাট করে। হামলা চলাকালে সন্ত্রাসীদের গুলিতে ৪ বছরের শি’শু ইভা খানম ও তার মা সাথী বেগমসহ (২২) মাসুদ রানা (৩৫) আঃ রহমান শেখ (৩৫), অনিক শেখ (২৭), আমিনুর সরদার (৪৫), ইমরান সরদার (৩০), রাজীব শেখ (২৫), হেকমত শেখ (৩৫) গুলিবিদ্ধসহ মুকুল শেখ (৩৫), মনোয়ারা বেগম (৩৫), তিশা খানম (১৮) ও শফি সরদার (৬৫) গুরুতর আহত হন।

গুলিবিদ্ধ মাসুদ রানাকে চিকিৎসার জন্য নড়াইল সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হত্যাকা’ন্ডের পর থেকে বুধবার রাতভর অভিযান চালিয়ে কালিয়া থানা পুলিশ মামলার প্রধান আসামী কাজল মোল্যা, তার ভাই টনি মোল্যা ও একই গ্রামের ফেরদৌস মোল্যার ছেলে সোহান মোল্যাসহ ৯ জনকে গ্রে’ফতার করেছে।

নড়াইলের সহকারি পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার বলেছেন, মাসুদ হত্যার ঘটনায় ৩৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে একটি মামলা দায়ের হয়েছে। মামলার প্রধান আসামী কাজল মোল্যাসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ব*ন্দুকের ৮ রাউন্ড তাজা গুলিসহ কাজলের লাইসেন্সকৃত দো-নালা বন্দুক ও ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড বন্দুকের গুলির খোষা উদ্ধার করা হয়েছে। পলাতক আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • সোমবার (বিকাল ৪:৪২)
  • ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
268
3463535
Total Visitors