1. admin@channeldurjoy.com : admin : Salahuddin Sagor
  2. news.channeldurjoy@gmail.com : Editor :
পিরোজপুরে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি - চ্যানেল দুর্জয়
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

পিরোজপুরে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি

  • প্রকাশিত : শনিবার, ২২ আগস্ট, ২০২০

অতিবৃষ্টি আর অমাবস্যার জোয়ারের পানির চাপে পিরোজপুরে বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে বইছে পানি। জোয়ারের পানিতে জেলার শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে, ভেসে গেছে শতশত ঘেরের মাছ ও ফসলি জমি।

পিরোজপুর জেলার উপর দিয়ে বয়ে যাওয়া বলেশ্বর, কালিগঙ্গা, তালতলা, মধুমতি, কচা, ও সন্ধ্যা নদীর পানি বেড়ে বিপদসীমায় ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এসব নদীর তীরবর্তী নিম্নাঞ্চলের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে বিপাকে পড়েছেন এসব এলাকার নিম্ন আয়ের মানুষ। দুই তিন দিনের টানা বৃষ্টি আর জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে শতশত ঘেরের মাছ, সবজি ক্ষেত, রাস্তা-ঘাট ও বাড়ির আঙ্গিনা।

পিরোজপুরের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দীপক রঞ্জন দাস জানান, জেলার সবকটি নদীর পানি বিপদসীমার ১২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তবে মঠবাড়িয়া, ইন্দুরকানী ও পিরোজপুর সদর বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মাদ সাজ্জাদ হোসেন জানান, প্লাবিত গ্রামগুলোর অসহায় মানুষদের সার্বিক সহযোগিতার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করতে বলা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (সকাল ৭:৪৮)
  • ৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি
  • ২৪শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

এই মুহুর্তে সরাসরি সংযুক্ত আছেন

Live visitors
217
3481272
Total Visitors